behind the news
Vision  ad on bangla Tribune

অন্দরে শীতের স্বাচ্ছন্দ্য

লাইফস্টাইল ডেস্ক১৯:৫০, ডিসেম্বর ২৫, ২০১৫



modern-elegant-red-interior-design-of-the-bedroom-of-best-house-color-combination-that-has-modern-brown-floor-can-add-the-beauty-inside-with-warm-lighting-inside-warm-brown-exterior-of-modern-house-940x705

শীতের আমেজ এখন প্রকৃতিজুড়ে। সে আমেজ কী আপনার অন্দরেও বইবে না? শীতে প্রকৃতি হয়ে পড়ে রঙহীন। এ বিবর্ণতা পুষিয়ে দিতে পারেন গৃহসজ্জায় উজ্জ্বল সব রঙ ব্যবহার করে।


একটু অদল বদল
অন্দরজুড়ে বিরাজ করা চাই শীতকালীন স্বাচ্ছন্দ্য। এ সময় অবসরে বই পড়তে পড়তে কম্বল কিংবা কোলবালিশটা টেনে নিতে ইচ্ছা করে নিশ্চয়। কম্বল কাবার্ডে না রেখে পায়ের কাছে ভাঁজ করে রেখে দিতে পারেন। সেক্ষেত্রে চাদরের রঙের সঙ্গে মিলিয়ে নিন কম্বলটি। গাঢ় রঙের চাদর, বালিশের কভার ও পর্দা নির্বাচন করুন। গাঢ় লাল, উজ্জ্বল কমলা কিংবা নীল রঙ অন্দরে নিয়ে আসবে উষ্ণতা। সাইড টেবিলে হয়তো ছবির ফ্রেম রয়েছে দীর্ঘদিন ধরে। সেটি সরিয়ে বই রাখুন। বিকেলের অবসরে চট করে টেনে নিতে পারবেন প্রিয় বইটি।

 

30559-best_2



আলো-ছায়ার খেলায়...
শীতলতা কমাতে গাঢ় রঙের আলোয় সাজাতে পারেন অন্দর। ঘরের কোণায় ল্যাম্পশেড রাখতে পারেন। উজ্জ্বল আলোয় ঘরে বিরাজ করবে উষ্ণতা। শীত ঠেকাতে জানালায় মোটা পর্দা লাগালেও উপরে নেটের পর্দা লাগাতে ভুলবেন না। এতে দিনের বেলায় পর্যাপ্ত আলো ও রোদ আসতে পারবে অন্দরে।

কার্পেট
শীতকালে ঘরে ভারি কার্পেট না রাখাই ভালো। এতে ধুলাবালি জমে বেশি। পাতলা কার্পেট কিংবা ম্যাট রাখুন।

Inspiration-Warm-Bedroom-Ideas-With-Warm-Bedroom-Colors-With-Lighting-From-Table-Lamps-Concept

টিপস-

  • এ সময় অন্দর সাজাতে মোম রাখতে পারেন। এক ধরনের উষ্ণ আবহাওয়া তৈরি করবে এটি।
  • উল কিংবা ভেলভেটের বেডসিট ব্যবহার করতে পারেন। শীতে আরামদায়ক হবে বেশ।
  • দিনের বেলা ঘরে যেন রোদ আসতে পারে সেটা নিশ্চিত করা জরুরি।   

/এনএ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ