মেদ কমাবে পানীয়!

লাইফস্টাইল ডেস্ক১২:৫৪, জানুয়ারি ৩১, ২০১৬

মেদ কমাবে পানীয়

বাড়তি ওজনের থেকেও বেশি দুশ্চিন্তায় ফেলে দেয় পেট ও কোমরে জমা অতিরিক্ত মেদ! একবার বেড়ে গেলে মেদ কমানো কষ্টকর। নিয়মিত ব্যায়াম করা, জাঙ্ক ফুড এড়িয়ে চলা, ঠিকমত ঘুমানোর পাশাপাশি কয়েকটি স্বাস্থ্যকর পানীয় সাহায্য করবে পেটের অতিরিক্তি মেদ কমাতে। লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই জানিয়েছে এমনই কিছু পানীয় সম্পর্কে। জেনে নিন সেগুলো কী কী-   


শসা-লেবুর পানীয়

শসা-১ টি
লেবু- ২টি
পুদিনা পাতা- কয়েকটি
আদা কুচি- ২ টেবিল চামচ
পানি

শসা রস করে লেবু, পুদিনা পাতা কুচি ও আদা কুচি মেশান। প্রয়োজন মতো পানি মিশিয়ে প্রতিদিন সকালে পান করুন। ১৫ দিনেই কমতে শুরু করবে পেটের অতিরিক্ত মেদ।

 

রসুন-মধুর পানীয়

রসুনের কোয়া- ৩টি

মধু- টেবিল চামচ
লেবুর স্লাইস
কুসুম গরম পানি  

কুসুম গরম পানিতে লেবুর রস ও মধু মেশান। রসুনের কোয়া চিবিয়ে তারপর পান করুন পানীয়। রসুন চিবিয়ে খেতে না চাইলে কুচি করে মিশিয়ে দিতে পারেন মিশ্রণে। প্রতিদিন খালি পেটে পান করুন এটি।

স্বাস্থ্যকর পানীয়

সজিনার পানীয়

সজিনা- ১০০ গ্রাম
আদা- কয়েক টুকরা
লেবু- ৩ টি
মধু – ৪ টেবিল চামচ
দারুচিনি গুঁড়া- ২ টেবিল চামচ

সজিনা ও আদা একসঙ্গে বেটে নিন। মিশ্রণে মধু, লেবুর রস এবং দারুচিনি গুঁড়া মেশান। পানি মিশিয়ে প্রতিদিন সকালে নাস্তা করার আগে পান করুন।

 

অ্যালোভেরার পানীয়

অ্যালোভেরার রস- ২ টেবিল চামচ


মধু- ১ টেবিল চামচ

অ্যালোভেরার রস ও মধু পানিতে মিশিয়ে প্রতিদিন সকালে পান করুন। এটি পেটের অতিরিক্ত মেদ কমানোর পাশাপাশি পরিষ্কার করবে অন্ত্র।  


আপেল সিডার ভিনেগারের পানীয়

আপেল সিডার ভিনেগার- ২ টেবিল চামচ
লেবু- ১টি
দারুচিনি গুঁড়া- সামান্য
মধু- কয়েক ফোঁটা
একটি বড় গ্লাসে আপেল সিডার ভিনেগার, লেবুর রস, দারুচিনি গুঁড়া ও মধু মেশান। প্রতিদিন সকালে পান করুন এটি। পেটের অতিরিক্ত মেদ কমে যাবে।   

 

/এনএ/

লাইভ

টপ