behind the news
IPDC  ad on bangla Tribune
Vision  ad on bangla Tribune

প্রভাত ফেরিতে যাচ্ছেন, তবে জেনে নিন

লাইফস্টাইল ডেস্ক২০:৩৮, ফেব্রুয়ারি ২০, ২০১৬

একুশ

একুশের প্রথম প্রহরে আপনার পরিকল্পনা কি? সবাই সাধারণত প্রভাত ফেরিতে যান। আপনিও নিশ্চয় এরকম কোনও পরিকল্পনা করেছেন। প্রভাত ফেরিতে যাওয়ার জন্য জেনে নিন পথগুলো। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেওয়া বিশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট কয়েকটি পথ অনুসরণ করতে বলা হয়েছে শহীদ মিনার পর্যন্ত যাওয়ার জন্য। জেনে নিন সেই পথটি…

কেন্দ্রীয় শহীদ মিনার ও আজিমপুর কবরস্থানে যাতায়াতের জন্য তৈরি করা রুট-ম্যাপটি যথাযথভাবে অনুসরণ করার জন্য সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে। 

রুটম্যাপ অনুসারে পুরনো হাইকোর্টের সামনের রাস্তা দিয়ে দোয়েল ক্রসিং, বাংলা একাডেমি, টিএসসি মোড়, উপাচার্য ভবনের পাশ দিয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়, নিউমার্কেট-ক্রসিং পার হয়ে আজিমপুর কবরস্থানে যাওয়া যাবে। শহীদদের কবর জিয়ারতের পর দক্ষিণ দিকের মূল গেট দিয়ে বের হয়ে আজিমপুর সড়ক হয়ে পলাশী মোড় এবং ফুলার রোড মোড় হয়ে অর্থাৎ সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনে দিয়ে শহীদ মিনারে যাওয়া যাবে।

কবরস্থানের দিকে না গিয়ে বিকল্প পথে যারা শহীদ মিনারে যেতে চান, তারা উপাচার্য ভবন পার হয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড় থেকে বাম দিকের রাস্তা দিয়ে (জহুরুল হক হলের পশ্চিমের রাস্তা) সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা হয়ে শহীদ মিনারে যেতে পারবেন।

নিউমার্কেট ক্রসিং থেকে হোম ইকোনমিকস ও ইডেন কলেজের সামনের রাস্তা দিয়েও আজিমপুর মোড়, পলাশী মোড় হয়ে সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা হয়ে শহীদ মিনারে যাওয়া যাবে।

চাঁনখার পুল এলাকা থেকে বকশিবাজার মোড় হয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ পাশের রাস্তা দিয়েও পলাশী মোড় হয়ে সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে যাওয়া যাবে।

তবে টিএসসি মোড় থেকে জগন্নাথ হলের পূর্ব পাশের রাস্তা অর্থাৎ শিববাড়ীর পশ্চিম পাশ দিয়ে শহীদ মিনার ও ঢাকা মেডিক্যাল কলেজে যাওয়ার রাস্তা সম্পূর্ণ বন্ধ থাকবে। উপাচার্য ভবন গেট থেকে ফুলার রোড হয়ে ফুলার রোড মোড় পর্যন্ত রাস্তা এবং চাঁনখার পুল থেকে কার্জন হল পর্যন্ত রাস্তা জনসাধারণের যাতায়াতের জন্য সম্পূর্ণ বন্ধ থাকবে।

শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর সেখান থেকে বিশ্ববিদ্যালয় খেলার মাঠের সামনের রাস্তা দিয়ে দোয়েল চত্বর ও পেছনের রাস্তা দিয়ে চাঁনখার পুল হয়ে শুধু বের হওয়া যাবে, শহীদ মিনারের দিকে আসা যাবে না। উল্লেখ্য, শনিবার রাত ৮টা থেকে এই ঘোষণা কার্যকর হবে। 

নিজে জেনে নিন। বন্ধুদেরও জানান এই পথ বিষয়ে।

ছবি: নাসিরুল ইসলাম। 

/এফএএন/  

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ