behind the news
Vision  ad on bangla Tribune

সাথীর জন্য ‘ছন্দিত বর্ণের নিভৃত কথন’

লাইফস্টাইল রিপোর্ট১৪:১৮, মার্চ ০৭, ২০১৬

সাথীর জন্য

 

যা কিছু করার সময় থাকতেই করতে হবে, যারা ভাল কাজে পাশে থাকতে চান প্রদর্শনীতে আসুন এবং পেইন্টিং বা শিল্পকর্ম কিনে পাশে দাড়াঁন- চিত্রশিল্পী মাসুদা আক্তার সাথীর জন্য এভাবেই আবেদন জানালেন তার একজন সহশিল্পী।

শিল্পী সাথী কোলন ক্যান্সারের ভুগছেন। ক্যানভাসে রঙ ছড়ানো সাথী চিকিৎসার জন্য যাচ্ছেন সিঙ্গাপুরে। তার চিকিৎসাব্যয় একা পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়, তাই এগিয়ে এসেছেন বন্ধুরা। গত চার মার্চ থেকে ধানমণ্ডির দৃক গ্যালারিতে শুরু হয়েছে ‘ছন্দিত বর্ণের নিভৃত কথন’ শীর্ষক এক যৌথ চিত্র প্রদর্শনী।

১২ তারিখ পর্যন্ত চলবে এই প্রদর্শনী। ৪ তারিখ প্রদর্শনীটি উদ্বোধন করেন বিশিষ্ট চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী। সেসময় আরও উপস্থিত ছিলেন, শিল্পী মনিরুল ইসলাম, সৈয়দ আবুল বারাক আলভি। এসময় শিল্পী সাথীও উপস্থিত ছিলেন।

তার জন্য বন্ধুদের এ আয়োজন দেখে তিনি আপ্লুত। জলরং, তেলরং, মিশ্র মাধ্যম, অ্যাক্রিলিক ও ছাপচিত্রের সমন্বয় ঘটেছে এই শিল্প আয়োজনে। মূর্ত ও বিমূর্ত আঙ্গিকে বিষয় হিসেবে উঠে এসেছে মানুষ, প্রকৃতি ও জীবনের গল্পকথা।

 আয়োজকদের একজন সুনীল কুমার বলেন, আমরা চেষ্টা করেছি সাথীর জন্য কিছু করতে।তিনি বলেন, আমরা ভীষণ আশাবাদী এবং আশা থেকেই এই আয়োজন করেছি। তিনি জানান, এই আয়োজনে দেশের সবস্তরের শিল্পীরাই ছবি দিয়েছেন। প্রবীনদের মধ্যে রফিকুন্নবী, সমরজিৎ রায়, মনিরুল ইসলামের নাম উল্লেখযোগ্য। এমনকি সাথীর নিজের আঁকা ছবিও রয়েছে।

বন্ধুর জন্য আমাদের এ চেষ্টা বৃথা যাবে না বলেই আমার বিশ্বাস।

/এফএএন/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ