behind the news
IPDC  ad on bangla Tribune
Vision  ad on bangla Tribune

মাবিয়াকে নান্দোস-এর সংবর্ধনা

লাইফস্টাইল ডেস্ক১৮:০০, মার্চ ০৭, ২০১৬

মাবিয়াকে নান্দোস-এর সংবর্ধনা

যার সঙ্গে কেঁদেছিল পুরো বাংলাদেশ, যার আবেগ ছুঁয়ে গিয়েছিল শতসহস্র হৃদয়, তিনি মাবিয়া আক্তার সীমান্ত। দক্ষিণ এশিয়ান গেমস ২০১৬-এ বাংলাদেশের প্রথম স্বর্ণপদক বিজয়ী নারী তিনি। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে দেশের জাতীয় সংগীত শুনে ভিজে উঠেছিল মাবিয়ার চোখ। সেই সঙ্গে তিনি কাঁদিয়েছিলেন লাখো মানুষকে।

নারী দিবস উপলক্ষে স্বর্ণকন্যা মাবিয়া আক্তারকে সংবর্ধনা প্রদান করেছে নান্দোস। এমজিএইচ রেস্টুরেন্ট প্রাইভেট লিমিটেড (এমআরপিএল)-এর দ্বারা বাংলাদেশে পরিচালিত আন্তর্জাতিক চেইন রেস্টুরেন্ট নান্দোস আজ ৭ মার্চ এ সংবর্ধনা প্রদান করে। এ উপলক্ষে নান্দোসের গুলশান-১ শাখায় উপস্থিত ছিলেন এমআরপিএল-এর পরিচালক মহিথ-উল-বারি, মাবিয়া আক্তারের কোচ ভারোত্তোলক বিদ্যুৎ কুমার রায় ও নান্দোস বাংলাদেশ-এর কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে মহিথ-উল-বারি বলেন, ‘আমাদের দেশের পরিপ্রেক্ষিতে ভারোত্তোলন একটি পুরুষকেন্দ্রিক খেলা। আমার বিশ্বাস মাবিয়া আক্তারের এই অভিনব সাফল্যে এগিয়ে আসবে অন্য নারীরাও।’ ভারোত্তোলক বিদ্যুৎ কুমার রায় বলেন, ‘আমি মাবিয়ার মধ্যে প্রতিভা দেখেছিলাম। আমার আত্নবিশ্বাস ছিল যে একদিন ও পারবেই।’

সাফল্যের পেছনের গল্প জানতে চাইলে মাবিয়া আক্তার বলেন, ‘ভারোত্তোলন নিয়ে অনেকের মধ্যেই এক ধরনের ভীতি কাজ করে। তবে একবার কলাকৌশলগুলো জেনে গেলেই দেখা যায় সেটা আসলে এত কঠিন কিছু না।’ আজকের এই সাফল্যের পেছনের প্রতিবন্ধকতাগুলো কী ছিল এমন প্রশ্নের জবাবে তিনি সামাজিক প্রতিবন্ধকতার কথা উল্লেখ করেন। ‘আমি মনে করি মন থেকে কিছু করলে সকল বাধা দূর করা সম্ভব’- বলেন মাবিয়া। এখন তিনি স্বপ্ন দেখেন অলিম্পিকে অংশ নিয়ে দেশের জন্য স্বর্ণ বয়ে আনার।




/এনএ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ