behind the news
Vision  ad on bangla Tribune

নতুন বরের জন্য ১০ পরামর্শ

লাইফস্টাইল ডেস্ক১৬:৪২, মার্চ ১৪, ২০১৬

বিয়েতে নাঈম-নাদিয়া

আজ বাদে কাল আপনার বিয়ে। আপনার হবু পত্নীর জন্য সবাই নানা পরামর্শ দিচ্ছে। আপনার বাড়ির লোকেরাও তাকে বরণ করে নিতে ব্যস্ত। কিন্তু আপনার জন্য কারও কোনও পরামর্শ নেই। বরং মুরুব্বীদের ঝাড়ি, সমবয়সীদের টিপ্পনি, ছোটদের করুণ চাহনিই আপনার পাওনা। কিন্তু বিয়ের পুরো চাপটা আপনি একাই সামলাচ্ছেন। তাই প্রিয় বর আপনাকে হতে হবে কৌশলী, হিসেবি এবং আরও অনেক কিছু…

১। যে কোনও পরিস্থিতিতেই আপনাকে আগামী ১৫দিনের জন্য শান্ত থাকার কৌশল আয়ত্ব করতে হবে।

২। শত ব্যস্ততার মধ্যেও টাকা-পয়সার হিসাব রাখতে হবে।

৩। কারও সঙ্গে মেজাজ দেখানো যাবে না।

৪। কনের এবং আপনার কেনাকাটার খরচটি যেহেতু আপনাকেই করতে হবে তাই এ বিষয়ে দক্ষ কাওকে দায়িত্ব দিন। এতে করে অহেতুক খরচ বাঁচবে।

৫। বিয়ে বাড়িতে বাসর ঘর সাজানো থেকে বিয়ের গাড়ি, বরের জুতো চুরিসহ অনেক কিছু আপনাকে নজর রাখতে হবে। এসব কাজেও দক্ষদের নিয়োগ দিন।

৬।দুই পরিবারের সম্মিলিত অনেক কিছুতেই ত্রাতার ভূমিকা আপনাকে নিতে হবে, যেমন কনে পক্ষের বাড়ির আয়োজন নিয়ে আপনার পরিবার যেনও অহেতুক খুনসুটি করার সুযোগ না পায়। কোনও কিছু অপছন্দ হলে যেনও ঝগড়া না বাধে।

৭। দেনমোহরের বিষয়টি বর হিসেবে আপনি একক সিদ্ধান্ত নিলেই বেশি ভালো হবে।

৮। কনে তার পুরো পরিবার ছেড়ে আপনার সংসারে আসছে তাই তার কষ্ট আপনার চেয়ে অনেক বেশি। নিজের অস্থিরতা নিয়ন্ত্রণের পাশাপাশি তার পাশেও থাকুন।

৯। বিয়ের দিন হাসিখুশি থাকুন।

১০। সব শেষে আপনি বর, আপনাকেও ক্যামেরায় দারুণ দেখাতে হবে তাই আগামী এক সপ্তাহ সাজগোজ নিয়ে একটু সময় দিলে খারাপ খারাপ হবে না।

বরের সাজগোজ নিয়ে বিশেষজ্ঞ পরামর্শ আসছে কালকে…

/এফএএন/ 

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ