behind the news
Vision  ad on bangla Tribune

ম্যাট প্রেস্টনের ৯ মিনিটের কুকি!

লাইফস্টাইল রিপোর্ট১৪:৩৮, মার্চ ২৯, ২০১৬

চকোলেট চিপস কুকি

নিশ্চয় এতদিনে আপনি জেনে গেছেন ম্যাট প্রেস্টন এখন ঢাকায়। সাতদিন ধরে ঘুরে বেড়াচ্ছেন ঢাকার অলিতেগলিতে। ঘুরছেন আর খেয়ে দেখছেন বাংলাদেশের খাবার। মাছের বাজার দেখতে টাউনহল বাজারেও ঢুকেছিলেন। বিরিয়ানী খেতে গ্র্যান্ড নওয়াবে।

ঘোরাফেরার এক ফাঁকে বাংলা ট্রিবিউনের প্রতিবেদককে বললেন তার প্রিয় কুকি’র কথা। বাংলাদেশি কুকি ব্র্যান্ড রিভোলির আমন্ত্রণে তিনি বাংলাদেশে এসেছেন। তাই বেশিরভাগ কথাই হয়েছে কুকি নিয়ে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো যে বাংলাদেশিরাও চায়ে ডুবিয়ে বিস্কুট খান সেটি দেখে উনি তো অবাক।

তখনই জানালেন নিজের তৈরি পিনাট বাটার কুকির কথা। এটি বানাতে মাত্র নয় মিনিট লাগবে।

২০ পিস কুকি বানাত আপনার লাগবে

১ কাপ পিনাট বাটার

১ কাপ চিনি

১টা ডিম

একটু লবণ ও চিনি কুকির ওপর ছড়িয়ে দেওয়ার জন্য।

ম্যাট নিজেই বলছিলেন, সবসময় পিনাট বাটার বাসায় থাকে না। তাই এটা কিনে আনতে হবে। আর কেউ চাইলে পিনাট অর্থাৎ চিনাবাদাম ক্র্যাশ করে বাটার মিশিয়ে হালুয়ার মতো করেও পিনাট বাটার বানিয়ে নিতে পারেন। সেক্ষেত্রে বাটারের পরিমাণ ও মেশানো নিয়ে ভীষণ সতর্ক হতে হবে। বাটার বেশি হলে তেল ছড়িয়ে পড়তে পারে।

ম্যাট কুকিস

সব উপকরণ আপনার হাতে সামনে আসলে ১৯০ ডিগ্রি তাপমাত্রায় ওভেন গরম করুন। সব উপকরণ একসঙ্গে বাটিতে নিয়ে ইলেক্ট্রিক বিটারে বিট করুন। যতক্ষণ না ভালোমতো মিশে যায়। এই কাজ করতে আপনার ৩ মিনিটের মতো লাগবে।

এবার মিকচার মেশিন থেকে গোলা তুলে আঙ্গুল দিয়ে বিস্কুটের শেপ দিয়ে বেকিং ট্রেতে বিছিয়ে দিন। ৯ মিনিট বেক করুন। ব্যাস হয়ে গেল আপনার পিনাট বাটার কুকি। যখন ইচ্ছা তখন খান। যখন ইচ্ছা তখন বানান।

ম্যাট প্রেস্টন জানালেন মাস্টারশেফ কম্পিটিশনে তারা নাকি প্রতিযোগিদের মাঝ রাতে ঘুম থেকে তুলতেন রান্না করানোর জন্য। এখনও আপনি মাঝরাতে উঠে পিনাট বাটার বানাতে পারেন। ও হ্যাঁ, আপনার চকলেট চিপস পছন্দ হলে আপনি সেটিও মিক্স করে দিতে দিতে পারেন।

/এফএএন/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ