চুলের যত্নে ঘরে তৈরি হেয়ার প্যাক

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৭:৩৫, এপ্রিল ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:৩৮, এপ্রিল ০১, ২০১৬

চুলের যত্নে ঘরে তৈরি হেয়ার প্যাক

নিয়মিত শ্যাম্পু করার পাশাপাশি চুলের খানিকটা বাড়তি যত্ন চাই। চুলের আগা ফেটে যাওয়া, চুল রুক্ষ হয়ে পড়া ও খুশকির সমস্যা থেকে মুক্তি দেবে এমন কিছু হেয়ার প্যাক তৈরি করতে পারেন ঘরে বসেই। প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করা এসব হেয়ার প্যাক চুলে নিয়ে আসবে ঝলমলে ভাব। জেনে নিন কীভাবে তৈরি করবেন বিভিন্ন হেয়ার প্যাক-

ডিম ও অলিভ অয়েল
২টি ডিমের সঙ্গে ৩ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি মাথার তালুতে ও চুলে লাগিয়ে শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে নিন মাথা। আধা ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার লাগান। শুষ্ক চুলের জন্য এই হেয়ার প্যাকটি খুবই কার্যকর।

কলা, লেমন ও মধু
পাকা কলা চটকে লেবুর রস ও মধু মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ঝলমলে হবে চুল।

চায়ের লিকার ও ভিনেগার
চা পাতা ফুটিয়ে ঠাণ্ডা করুন। ১/৪ চা চামচ আপেল সিডার ভিনেগার মেশান ঠাণ্ডা চায়ের লিকারে। শ্যাম্পু করা শেষে দ্রবণটি দিয়ে ধুয়ে নিন চুল। প্রাকৃতিক উজ্জ্বলতা আসবে চুলে।

প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করুন হেয়ার প্যাক

বেকিং সোডা ও মধু
বেকিং সোডার সঙ্গে মধু ও পানি মিশিয়ে তৈরি করুন মিশ্রণ। হেয়ার প্যাকটি মাথার তালুতে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি মাথার ত্বক পরিস্কার রাখবে ও অ্যালার্জি দূর করবে।  

দই ও ডিম
ডিম ফেটিয়ে দই মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এই হেয়ার প্যাকটি ব্যবহার করলে দূর হবে চুলের রুক্ষতা।

 

/এনএ/

লাইভ

টপ