ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতা

Send
সাহিত্য ডেস্ক
প্রকাশিত : ১৪:০৮, এপ্রিল ১০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৪:১৮, এপ্রিল ১০, ২০১৮

উপস্থিত বুদ্ধির সচেতন প্রয়োগে, ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতা—শিক্ষার্থীদের সৃষ্টিশীল হতে প্রেরণা যোগাবে। এটি শিক্ষার্থীদের মনের সুপ্ত প্রতিভা বিকাশে এবং উদ্ভাবনী শক্তি চর্চায় ইতিবাচক ভূমিকা রাখবে। ৭ এপ্রিল, দুপুর তিনটায় চট্টগ্রাম ডা. খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বাংলা ভাষার একমাত্র গল্পবিষয়ক মাসিক পত্রিকা ‘গল্পকার’ এর নিয়মিত প্রকাশনার, চতুর্থ বর্ষে পদার্পন উপলক্ষে—আয়োজিত ‘আনন্দ সম্মিলন ও ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি গৌরাঙ্গ মোহান্ত।

ডা. খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসমত জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজন উদ্বোধন করেন কথাশিল্পী আনোয়ারা আলম এবং উপস্থিত সবাইকে ‘গল্পকার’ পরিবারের পক্ষ থেকে স্বাগত ও অভিনন্দন জানান ‘গল্পকার’ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন।

ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতার মূল গল্পকথার উদ্বোধন করেন কথাশিল্পী বিশ্বজিৎ চৌধুরী। অতপর শিক্ষার্থীদের অংশগ্রহণে এগিয়ে যাওয়া আনন্দ আয়োজনে গল্পটি উপস্থিত শিক্ষার্থী এবং সুধীজনদের নিকট বেশ উপভোগ্য হয়ে ওঠে।

দশ জন শিক্ষার্থীর ধারাবাহিক গল্প বলার শৈলীতে, উপস্থিত বিচারক এবং সুধিজন বিস্মিত হন। শিক্ষার্থীদের মুর্হুমুর্হু করতালি পুরো মিলনায়তনে আনন্দগন পরিবেশ তৈরি হয়। নির্বাচিত শিক্ষার্থীদের গল্প বলা মারঙ্গমতায় বিচারকেরা মুগ্ধ হন। প্রতিযোগিতা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে গল্পকার এর পক্ষ থেকে পুরস্কার তুলে দেয়া হয়।

//জেডএস//

লাইভ

টপ