ঢাবির ৯৫তম বার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫৯, মে ৩১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:০৬, মে ৩১, ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়আগামীকাল ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৫তম বার্ষিকী পালন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বছর দিবসটির প্রতিপাদ্য ঠিক করা হয়েছে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ও মানবিক চেতনা বিকাশে উচ্চশিক্ষা।

 গত ২৯ মে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়।
আরও পড়রেত পারেন:তামাক কোম্পানির পক্ষে প্রতিমন্ত্রীর ডিও লেটার!
কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন মল চত্বরে জমায়েত। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হবে। সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি র‌্যালি মল চত্বর থেকে শুরু হয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গিয়ে শেষ হবে। সকাল ১১টায় টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। চারুকলা অনুষদের তত্ত্বাবধানে শিক্ষক ও শিক্ষার্থীদের শিল্পকর্মের প্রদর্শনী এবং শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করা হবে।

 এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ,বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী নিজস্ব কর্মসূচি গ্রহণ করবে।
দিবসটিকে কেন্দ্র করে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হোসাইনকোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীনশিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদসাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসিনেট ও সিন্ডিকেট সদস্যডিন, প্রভোস্টবিভাগীয় চেয়াম্যান, ইনস্টিটিউটের পরিচালকপ্রক্টরঅফিস প্রধান ও বিভিন্ন সমিতির প্রতিনিধিরা।

আরও পড়তে পারেন: ভারতের কেন্দ্রীয় অস্ত্রাগারে ভয়াবহ আগুন: ২ কর্মকর্তাসহ নিহত ১৯
 
সভায় দিবসটি যথাযথভাবে উদযাপনের জন্য বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনকে আহ্বায়ক করে ২৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

 এসএন/এমএসএম/

লাইভ

টপ