ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে বাজেট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Send
শেখ নোমান পারভেজ
প্রকাশিত : ১৭:০৯, জুন ০৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:১৩, জুন ০৭, ২০১৬

 

 

 

ব্র্যাক বিশ্ববিদ্যালয়

ব্র্যাক বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন অনুষদের আয়োজনে ৬ই জুন, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস অডিটোরিয়ামে জাতীয় বাজেট ২০১৬-১৭ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারটিতে মূলবক্তা হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ড. এ বি মির্জ্জা আজিজুল ইসলাম, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয় (২০০৭-০৮)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের প্রফেসর ডঃ সালেহ উদ্দিন আহমেদ।

শুরুতে বক্তব্য উপস্থাপন করেন একই অনুষদের অপারেশন হেড, মোহাম্মদ রেজাউর রাজ্জাক।

পরে মূল বক্তা ড. এ বি মির্জ্জা আজিজুল ইসলাম এ বছরের জাতীয় বাজেটের উপরে তার নিজস্ব পর্যালোচনা ভিত্তিক মতামত তুলে ধরে বলেন, ভ্যাট এবং কর ভিত্তিক এই বাজেট উচ্চাভিলাষী এবং লক্ষ্যমাত্রা অর্জনে কষ্টসাধ্য। তার বক্তব্যে তিনি অনেক বিশ্লেষনধর্মী পর্যবেক্ষণ তুলে ধরেন যা শিক্ষার্থীদের বাজেট বিষয়ক সচেতনতা বৃদ্ধি পাবে বলে আশা করা যায়। ড. সালেহ উদ্দিন আহমেদ উন্নয়নের সাথে বাজেটের সামঞ্জ্যসতা এবং তৃণমূলের এর বাস্তবতার সমন্বয় ও যুক্তিসঙ্গত সুপারিশ সমূহসহ সংশ্লিষ্ট খাতের উন্নয়নে কার্যকরী ভূমিকার বিষয় তুলে ধরেন। 

পরিশেষে প্রফেসর রহিম বি তালুকদার, উপদেষ্টা ব্র্যাক বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন অনুষদ’ বলেন, স্বল্প আয়ের মানুষেরা যে কর দিচ্ছে তার সুষম বণ্টন থেকে অনেক সময় তারা বঞ্চিত হচ্ছে। 

/এফএএন/

লাইভ

টপ