সরকারের ৩ ব্ছর পূর্তিতে ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল ও সমাবেশ

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩৪, জানুয়ারি ১৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৯:৫১, জানুয়ারি ১৪, ২০১৭

আনন্দ মিছিলের পর ছাত্রলীগের সমাবেশ
আওয়ামী লীগ সরকারের তিন বছর পূর্তি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে ঢাবি ছাত্রলীগ। শনিবার (১৪ জানুয়ারি) ঢাবি ছাত্রলীগের আয়োজনে এই মিছিল ও সমাবেশে সংগঠনটির কেন্দ্রীয় নেতারা ছাড়াও বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা অংশ নেন।
মধুর ক্যান্টিন থেকে আনন্দ মিছিল শুরু করে ঢাকি ছাত্রলীগ। কলাভবন হয়ে টিএসসি রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয় ওই মিছিল। পরে ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে ও ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল-পরবর্তী এই সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, কেন্দ্রীয় ও ঢাবি ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী।
সমাবেশে সভাপতির বক্তব্যে ঢাবি ছাত্রলীগ সভাপতি বিভিন্ন হলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকদের উদ্দেশে সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করার আহ্বান জানিয়ে বলেন, ‘ ‘জোর করে কোনও সাধারণ শিক্ষার্থীকে দিয়ে জয় বাংলা স্লোগান দেওয়ানোর দরকার নেই। শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পরিবেশ তৈরি করতে হবে এবং আমাদের সবাইকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।’ বিভিন্ন হলের নেতাদের প্রতি ক্যান্টিনের খাবার ও হল পাঠাগারের উন্নয়নের দিকে মনোযোগ দেওয়ার আহ্বান জানান তিনি।
সমাবেশে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার সভাপতি বক্তব্য রাখেন।
/টিআর/

লাইভ

টপ