যৌন হয়রানির বিরুদ্ধে ইউল্যাবে ভিন্নধর্মী আয়োজন

Send
ইউল্যাব প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০৪, মার্চ ০৫, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৭:২০, মার্চ ০৫, ২০১৭

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এ যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক ব্যাতিক্রমধর্মী কর্মসূচির উদ্বোধন করা হয়েছে|
‘থামুন! যৌন হয়রানির বিরুদ্ধে আপনার হাত বাড়িয়ে দিন’ এই স্লোগানকে কেন্দ্র করে ইউল্যাবের ধানমণ্ডি ক্যাম্পাসে এই কর্মসূচির আয়োজন করা হয়। ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য জুডিথা ওল মাখারের তত্ত্বাবধায়নে স্টুডেন্ট অ্যাফেয়ার্স অফিস এই আয়োজন করে।

এ উপলক্ষে  বিশ্ববিদ্যালয়ের লবিতে সচেতনতামূলক নানা শ্লোগানের ব্যানার প্রদর্শনী করা হয়। সেখানে ফুটে উঠে আমাদের দেশের নারী সমাজ কিভাবে যৌন হয়রানির স্বীকার হয়। এ সময় ইউল্যাবের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাসহ সকলে হাতের ছাপের মাধ্যমে জানিয়ে দেয় যৌন হয়রানি তথা সামাজিক অপরাধের বিরুদ্ধে প্রতিবাদের কথা। পরে ক্যাম্পাসের বাইরে জনসাধারণের জন্য শ্লোগানগুলোর ব্যানার উন্মুক্ত করা হয়।
আয়োজকরা জানান, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পুরো সেমিস্টার ধরে সেমিনার, ওয়ার্কশপ ও সিনেমা প্রদর্শনীসহ নানা আয়োজন থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে ইউল্যাবের সহকারী শিক্ষার্থী উপদেষ্টা তামান্না চৌধুরী বলেন, 'এখনই সময় আমাদের এই বিষয়ে তরুণ সমাজকে নিয়ে যথাযথ সচেতনতা ও প্রচারণার প্রসার করা। তা না হলে বিষন্নতা, আত্মহত্যার প্রবণতা, নিদ্রাহীনতা এবং মানসিকশক্তির অবনতি বাড়তেই থাকবে।’

কর্মসূচির উদ্ধোধনী দিনে ইউল্যাব এর ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদসহ অনেক শিক্ষক ও অভিভাবক এ সামাজিক আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। তারা সবাই যৌন হয়রানির বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিতে সবাইকে অনুরোধ করেন এবং এর বিরুদ্ধে কঠোর প্রতিবাদ জানাতে সবাইকে উৎসাহ প্রদান করেন।

/এমডিপি/এফএএন/

লাইভ

টপ