রাবিতে দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩২, মার্চ ০৫, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৭:৩৭, মার্চ ০৫, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু হয়েছে। চতুর্থ বারের মতো রাবি ক্যারিয়ার ক্লাব (আরইউসিসি) এই মেলার আয়োজন করেছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এই মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

মেলায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, ব্র্যাক, প্রাণ-আরএফএল গ্রুপ, সজীব গ্রুপ, এসিসিএ বাংলাদেশ ও  বিএসবি গ্লোবাল নেটওয়ার্কসহ প্রায় ২০টির মতো প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সরাসরি শিক্ষার্থীদের সিভি সংগ্রহ, প্রার্থীদের বাছাই ও সাক্ষাৎকারের মাধ্যমে ‘অনস্পট’ চাকরি প্রদান করবে।

শনিবার থেকে শুরু হওয়া এই মেলা চলাকালে ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক ১০টি সেমিনার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তন ও ডিনস ভবনের সম্মেলন কক্ষে সেমিনারগুলো অনুষ্ঠিত হবে। এসব সেমিনারে বিভিন্ন ক্ষেত্রে চাকরি বাজার সম্পর্কে সর্বশেষ তথ্য সরবরাহ, প্রস্তুতির উপায় ও ভবিষ্যত সম্ভাবনা সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করবেন বিভিন্ন কোম্পানির মানবসম্পদ বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তারা।

মেলার শেষ দিন রবিবার বিকেল সাড়ে ৪টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভা, নিয়োগপ্রাপ্ত ব্যক্তির নাম ঘোষণা, ক্রেস্ট প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলা শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্যারিয়ার ক্লাবের সভাপতি কাজী মাহামুদ সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান ও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান প্রমুখ।

/এমডিপি/

লাইভ

টপ