ছাত্র ইউনিয়নের ৩৮তম সম্মেলন শুরু

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৫:০২, এপ্রিল ০৩, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৫:০৬, এপ্রিল ০৩, ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৩৮তম সম্মেলনের শুরু হয়েছে। রবিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায়  সম্মেলনের উদ্বোধন করেন শিক্ষাবিদ ইমিরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘বাংলাদেশের অভ্যুদয়ের সংগ্রামী ঐতিহ্য থেকে শুরু করে আজ পর্যন্ত এর ইতিহাসের সঙ্গে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ওতোপ্রতভাবে জড়িত।’ তিনি আরও বলেন, ‘আজ পুঁজিবাদ-সাম্রাজ্যবাদের দোসর শাসকগোষ্ঠী সেই শিক্ষানীতিকে পরাজিত করার চক্রান্তে সেটিকে ত্রিমুখী করে ফেলেছে। যাতে শোষিতের ঐক্য গড়ে না উঠে আর প্রতিক্রিয়াশীল আমলাতন্ত্র জয়লাভ করে। ’

সাধারণ সম্পাদক জিলানী শুভর পরিচালনায় সমাবেশে সভাপতি হিসেবে লাকী আক্তার বক্তব্য রাখেন।এ সময় ছাত্র ইউনিয়নের আহ্বায়ক সুমন সেন গুপ্ত, চেয়ারম্যান আবু তারেক সোহেল, নেপাল হতে আগত এএনএফএসইউ এর সাধারণ সম্পাদক সুনীতা বড়াল, শ্রীলঙ্কা হতে আগত সোস্যালিস্ট ইয়ুথ ইউনিয়নের অভয়ারণ্য আচার্য্য, উফডি এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সাবেক সহ-সভঅপতি গিরীশ আনন্দ পান্ডে প্রমুখ বক্তব্য রাখেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম আরিফ টিপু, অধ্যাপক এম এম আকাশ, বাসদ কেন্দ্রীয় কমিটির নেতা বজলুর রশিদ ফিরোজ, ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি ও রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্না, বাংলাদেশ  ছাত্র ফেডারেশনের সভাপতি সৈকত মল্লিকসহ বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতারা।

সমাবেশ শেষে একটি র‌্যালি ঢাবির মধুর ক্যান্টিনের সামনে দিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টিএসসিতে গিয়ে শেষ হয়। আগামী ৪ ও ৫ এপ্রিল কাউন্সিল অধিবেশনের মধ্য দিয়ে ৩৮তম সম্মেলনের পর্দা নামবে।

/এমডিপি/

 

 

লাইভ

টপ