ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে সোস্যাল রিলেসন্স বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

Send
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত : ১৯:২২, মে ২০, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৯:২৬, মে ২০, ২০১৭

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সোস্যাল রিলেসন্স বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের এস এম নওশের আলী লেকচার গ্যালারিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশে জাতিসংঘের প্রতিষ্ঠান ইউএনএফপিএ এর দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ড. ইওরি কাতো উপস্থিত ছিলেন।

এ সময় ড. ইওরি কাতো বলেন, ‘বাংলাদেশের দুই তৃতীয়াংশ মানুষ এখন তরুণ ও কর্মক্ষম। তাই তাদের যথাযথ প্রশিক্ষণ দিয়ে পরিকল্পনা অনুযায়ী কাজে লাগানোর এখনই সবচেয়ে উপযুক্ত সময়।’ তিনি আরও বলেন,‘তরুণ শক্তির এই সুবিধা ১৫ থেকে ২০ বছর পরে বাংলাদেশ আর পাবে না। তাই সঠিক পরিকল্পনা নিয়ে তাদের কাজে লাগাতে না পারলে ভবিষ্যতে বাংলাদেশকে পস্তাতে হবে।’

অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি’র ট্রাস্টি বোর্ডের সদস্য এবং গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের (সিআরটি) চেয়ারপার্সন ড. রফিকুল হুদা চৌধুরী সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি হিসেবে ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি’র সোস্যাল রিলেসন্স বিভাগের চেয়ারপার্সন ড. লুৎফুন নাহার উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে সোস্যাল রিলেসন্স বিভাগের গ্রাজুয়েট প্রোগ্রাম মাস্টার্স অব পপুলেশন, রিপ্রডাক্টটিভ হেলথ, জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট (এমপিআরএইচজিডি) এবং পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন পপুলেশন, পাবলিক হেলথ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট এর নবীন শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

/এমডিপি/

লাইভ

টপ