মাভাবিপ্রবিতে চতুর্থ দিনের মতো বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি

Send
মাভাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৪১, অক্টোবর ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৪২, অক্টোবর ১৩, ২০১৮

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) সেমিস্টার পরীক্ষার অ্যাকাডেমিক অর্ডিন্যান্স বাতিলের দাবিতে চতুর্থ দিনের মতো বিক্ষোভ মিছিল ও কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের সামনে অবস্থান নিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (১৩ অক্টোবর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন ও বৃষ্টি উপেক্ষা করে ক্যাম্পাসের ক্যাফেটেরিয়ার সামনে অবস্থান নেয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় লাইব্রেরী ভবনের সামনে সমাবেত হয়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, কোনও পাবলিক বিশ্ববিদ্যালয়ে এত কঠিন অর্ডিন্যান্স নেই। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। শিক্ষার্থীরা আরও বলেন, অর্ডিন্যান্সের জন্য অনেক ছাত্র আজ ছাত্রত্ব হারাতে বসেছে। অর্ডিন্যান্সের জন্য গড়ে সকল বিভাগের ২৫ শতাংশ শিক্ষার্থী ঝরে পড়ছে। আমরা এ অর্ডিন্যান্সের পরিবর্তন চাই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এ অবস্থান কর্মসূচি পালন করে যাব।

এদিকে চলমান আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও সেমিস্টার পরীক্ষা বন্ধ রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো: সিরাজুল ইসলাম বলেন,  আমাদের অ্যাকাডেমিক মিটিং এ অর্ডিন্যান্স বিষয়ে আলোচনা হয়েছে। আমরা শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে কাজ করছি। খুব দ্রুত চলমান সমস্যার সমাধান হবে।

 

/এফএএন/

লাইভ

টপ