কুবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

Send
কুবি প্রতিনিধি
প্রকাশিত : ১৯:১৭, মার্চ ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৩, মার্চ ১৭, ২০১৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে র‍্যালির মাধ্যমে উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিভিন্ন হল, অফিসার্স অ্যাসোসিয়েশন, বিভাগসমূহ, কর্মচারী সমিতি ও অন্যান্য সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

পুষ্পার্ঘ অর্পণ শেষে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হকের সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘আমরা এমন একজনের জন্মদিন পালনের জন্য সমবেত হয়েছি, যার জন্ম না হলে বাংলাদেশ নামক ভূখণ্ডটি স্বাধীন হতো কি না সন্দেহ থেকে যায়।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু একদিনে তৈরী হননি. তিলে তিলে তৈরি হয়েছেন। আমাদের সে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবে, সোনালি অতীত ইতিহাসকে বাস্তবে পরিণত করতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের সভাপতি, হল প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। এছাড়াও শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, অন্যান্য নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দিবস উপলক্ষে দিনব্যাপী আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বাদ যোহর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

 

/এফএএন/

লাইভ

টপ