এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ৭ম সমার্বতন ১১ মে

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২০:২৬, মে ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৯, মে ০৪, ২০১৯

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন নির্মলা রাও

চট্টগ্রামে অবস্থিত এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের (এইউডব্লিউ) ৭ম সমাবর্তন আগামী ১১ মে। এবার সমাবর্তনে ১২টি দেশের ১০০ জন ছাত্রীকে গ্র্যাজুয়েট সম্মাননা সার্টিফিকেট দেওয়া হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নির্মলা রাও।

শনিবার (৪ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

নির্মলা রাও বলেন, ‘আগামী ১১ মে বেলা ২টায় নগরীর পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লুতে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, মিয়ানমার, নেপাল, ফিলিস্তিন, যুক্তরাষ্ট্র, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ভুটান এবং বাংলাদেশের ১০০ গ্র্যাজুয়েটকে সার্টিফিকেট দেওয়া হবে।’

তিনি আরও বলেন, সমার্বতন অনুষ্ঠানে আফগানিস্তানের প্রেসিডেন্টের অবকাঠামো, মানবসম্পদ উন্নয়ন ও প্রযুক্তি বিষয়ক প্রধান উপদেষ্টা ও অর্থমন্ত্রী প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ন কাইয়ুমী এবং ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক খেতাব “স্বাধীনতা দিবস পুরস্কার” পাওয়া বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা ডিপার্টমেন্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর রেজওয়ানা চৌধুরী বন্যা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। এবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ দুই গুণী ব্যক্তিকে সম্মাননা ডিগ্রি দেওয়া হবে। হুমায়ন কাইয়ুমীকে “ডক্টর অফ লজ” এবং প্রফেসর রেজওয়ানা চৌধুরী বন্যাকে “ডক্টর অফ আর্টস” ডিগ্রি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন– বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিশন ইনফরমেশন সেলের কর্মকর্তা রেহানা খান, সুমন চ্যাটার্জি ও রেজিস্ট্রার ডেভ ডোল্যান্ড। এসময় গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের মধ্য থেকে বিশ্ববিদ্যালয় জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য দেন পাকিস্তান থেকে আসা শিক্ষার্থী করিমা খান, বাংলাদেশের শিক্ষার্থী মুনতাহা চৌধুরী ও ফিরোজা খাতুন।

 

/এমএ/

লাইভ

টপ