সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’

Send
ক্যাম্পাস রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫৬, মে ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০৬, মে ০৭, ২০১৯

ব্যাংকিং সেক্টরের চাকরির নানা দিক নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়ে গেল ‘ব্যাংকারস হান্ট।’ সম্প্রতি নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়ের ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব এই হান্টের আয়োজন করে।

এতে বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম, মানবসম্পদ শাখার কাজ, লোন, লেনদেনসহ নানা ধাপ নিয়ে আলোচনা করেন। দুইভাগে বিভক্ত অনুষ্ঠানের প্রথমে ছিল দিনব্যাপী কর্মশালা। এরপর অনুষ্ঠিত হয় লিখিত পরীক্ষা ও সাক্ষাৎকার পর্ব।

জানতে চাইলে সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের উপদেষ্টা ড. সৈয়দ মনজুর কাদের বলেন, ‘ভালো ব্যাংকার হতে চাইলে কী করতে হবে সেইসব বিষয়ে ধারণা দিতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা আগ্রহ নিয়ে এখানে অংশগ্রহণ করেছেন। একটি ব্যাংকে চাকরি করতে হলে যা যা দরকার হয় সবই দেখানো হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চট্টগ্রামের কর্পোরেট শাখার এরিয়া হেড কায়েস চৌধুরী, রিলেশনশিপ ম্যানেজার মুজিবুর রহমান মনি, অ্যাসোসিয়েট রিলেশনশিপ ম্যানেজার এসএম নাজমুস সাকিব ভূঁইয়া, এনআরবি গ্লোবাল কর্পোরেট ব্যাংক শাখার ভাইস প্রেসিডেন্ট এম আলাউদ্দিন, ব্যাংক এশিয়ার ফাস্ট অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট চৌধুরী আল যোবায়ের, লংকা বাংলা ফাইন্যান্সের সিনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট সাজ্জাদ চৌধুরীসহ আরও অনেকে।

অতিথিরা প্রত্যেকে ফিন্যান্সিয়াল মডেল, ভ্যালু ডেট, ইক্যুইটি মার্জার, অ্যাকুইজিশন ও ক্যাপিটাল রাইজিং, ভ্যালুয়েশন মেথড, প্রোডাক্ট অফারিং, ক্লায়েন্ট ফাইন্যান্সিং, ইনভেস্টমেন্ট মেমোরেন্ডাম, ম্যানেজমেন্ট প্রেজেন্টেশন, রিলেশনশিপ ডেভেলপমেন্টসহ ব্যাংকিং কাজের একাধিক বিষয় শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। পুরো অনুষ্ঠানটির পৃষ্টপোষকতায় ছিল ব্যাংক এশিয়া। 

/এনএ/

লাইভ

টপ