প্রশাসনিক বন্ধের দিনেও জ‌বি‌তে পরীক্ষা

Send
জবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:০১, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:০৭, মে ১৮, ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইতিহাস বিভাগে প্রশাসনিক বন্ধের দিন শনিবারেও পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। ‌বিভাগ সূ‌ত্রে জানা যায়, শনিবার (১৮মে) ইতিহাস বিভাগের ১২ তম ব্যাচের কোর্স নং ৩১০৪ এর সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়া হয়েছে।

শনিবার প্রশাসনিক বন্ধের দিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী বাসগুলো বন্ধ থাকায় তীব্র ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।

এবিষয়ে বিভাগের ১২তম ব্যাচের পরীক্ষা কমিটির সমন্বয়ক সহকারী অধ্যাপক মোঃ মামুনূর রশীদ বলেন, আমাদের গত একমাস ধরে পরীক্ষার চাপ ছিলো তাই আমরা সিডিউল মিলাতে শনিবার পরীক্ষা নিতে বাধ্য হয়েছি। আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা এর আগেও শুক্র-শনিবার আমরা পরীক্ষা নিয়েছি। ছাত্ররা অভিযোগ না দিলে আমরা পরীক্ষা নিতে পারি।

বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোছা: খোদেজা খাতুন বলেন, জুনের মধ্যে পরীক্ষাগুলো শেষ করার কথা। পরীক্ষা শেষ করতে না পারলে সেশনজটে পড়তে হবে। শিক্ষার্থীদের কথা মাথায় নিয়েই আমরা প্রশাসনিক বন্ধের দিন পরীক্ষা নি‌য়ে‌ছি।

প্রশাসনিক বন্ধের দিন শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে প্রক্টর ড. নূর মোহাম্মদের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যেয়ে বলেন, যে সময় বিশ্ববিদ্যালয় শুক্র-শনি দুইদিনের ছুটি ঘোষণা করা হয় তখনই প্রজ্ঞাপন করা হয় প্রয়োজনে পরীক্ষা নেওয়া যাবে। রেজিস্ট্রার ওহিদুজ্জামান বলেন, বিভাগ চাইলে প্রশাসনিক বন্ধের দিন পরীক্ষা নিতে পারে।

 

/এফএএন/

লাইভ

টপ