চবিতে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পেলেন শিরিণ আখতার

Send
চবি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩৭, জুন ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪০, জুন ১৩, ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পেলেন অধ্যাপক ড. শিরিণ আখতার। বৃহস্পতিবার (১৩ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ দায়িত্ব দেয়া হয়। তবে তিনি শুধু মাত্র বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্ব পালন করবেন।

আদেশে উল্লেখ করা হয়, অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ না হওয়ায় পর্যন্ত উপ উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার রুটিন দায়িত্ব পালন করবেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ বলেন, ‘বর্তমান উপাচার্যের মেয়াদ শেষ হওয়ার বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য শিরিণ আখতারকে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে।’

আগামী ১৬ জুন অধ্যাপক ড. শিরিণ আখতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৭তম উপাচার্য হিসেবে দায়িত্বভার প্রহণ করবেন। এর আগে ২০১৬ সালের ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তিনি ১৯৭৩ সালে কক্সবাজার সরকারি গার্লস স্কুল থেকে এসএসসি এবং ১৯৭৫ সালে চট্টগ্রাম গার্লস কলেজ থেকে এইচএসসি পাস করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ সালে স্নাতকোত্তর পাস করেন। ১৯৯১ সালে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জনের পর ১৯৯৬ সালের ১ জানুয়ারি তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। ২০০৬ সালে শিরিণ আখতার অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি বাংলা একাডেমির আজীবন সদস্য।   

 

/এফএএন/

লাইভ

টপ