ইউএসটিসির শিক্ষকের ওপর হামলায় নোবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা

Send
নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ২০:০০, জুলাই ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৩, জুলাই ০৪, ২০১৯

নোবিপ্রবিইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজি চট্টগ্রামের ইংরেজি বিভাগের উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড.মাসুদ মাহমুদকে ক্যাম্পাসের অভ্যন্তরে প্রকাশ্যে গায়ে কেরোসিন ঢেলে হত্যা চেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মোহাম্মদ মহসীন ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘সম্প্রতি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজি, চট্টগ্রামের ইংরেজি বিভাগের উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. মাসুদ মাহমুদকে ক্যাম্পাসের অভ্যন্তরে প্রকাশ্যে গায়ে কেরোসিন ঢেলে হত্যা চেষ্টার ঘটনায় আমরা নোবিপ্রবি শিক্ষক সমাজ গভীরভাবে উদ্বিগ্ন ও শঙ্কিত। বেশ কিছুদিন যাবত এ শিক্ষককে বিভাগের কতিপয় শিক্ষার্থীকে দিয়ে নানাভাবে হয়রানির চেষ্টা সত্ত্বেও এর ইন্ধন দাতাকে চিহ্নিতপূর্বক বিচারের আওতাধীন না করে প্রশাসন উদাসীনতার পরিচয় দিয়েছেন যা পরবর্তীতে এহেন ন্যাক্কারজনক ঘটনা সংগঠনকে উৎসাহিত করেছে বলে আমরা মনে করছি। এমন একজন প্রথিতযশা শিক্ষকের জীবনের নিরাপত্তা বিধানে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি এবং একইসঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত সকল দুষ্কৃতকারীকে দ্রুত গ্রেফপ্তারেররের দাবি জানাচ্ছি। রেওয়াজসর্বস্ব নিন্দা বা ঘৃণা প্রকাশের কোনো আগ্রহ আমরা পাচ্ছি না বলে দুঃখিত। শিক্ষক সমাজের এখন এসব ছকবদ্ধ ভাষা ব্যবহারের বাইরে এসে করণীয় ঠিক করা প্রয়োজন বলে আমরা মনে করি অন্যথায় এই পেশার প্রতি আগ্রহ ধরে রাখা অসম্ভব হয়ে পড়বে।’

বিবৃতিতে শিক্ষক সমিতি অবিলম্বে কঠোর বিচারের দাবি জানিয়েছেন।

 

 

/এফএএন/

লাইভ

টপ