ভেটেরিনারি ডিপ্লোমাদের নিবন্ধন বাতিলের দাবিতে বাকৃবিতে বিক্ষোভ

Send
বাকৃবি প্রতিনিধি
প্রকাশিত : ২১:৫১, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৬, জুলাই ২১, ২০১৯

প্রাণি চিকিৎসায় ডিপ্লোমাধারী ও প্রশিক্ষণার্থীদের নিবন্ধন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা। রবিবার বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনের সামনে বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি ওই কর্মসূচির আয়োজন করে।

বিক্ষোভ মিছিলটি ভেটেরিনারি অনুষদের অ্যানাটমি এন্ড হিস্টোলজি বিভাগের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করেন তারা।

সমাবেশে বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি, বাকৃবি এর সাধারণ সম্পাদক মো. গোলাম মোরশেদ মুরাদ, যুগ্ম সম্পাদক সুমন দে এবং সমিতির অন্যান্য নেতৃবৃন্দসহ ভেটেরিনারি অনুষদের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, ভেটেরিনারিতে স্নাতকধারী ব্যক্তিরাই কেবলমাত্র প্রাণি চিকিৎসায় রেজিস্ট্রেশন পাওয়ার দাবি রাখেন। একটি মহল ভেটেরিনারি শিক্ষাকে অর্থহীন করার জন্য ডিপ্লোমাধারী ও প্রশিক্ষণার্থীদের রেজিস্ট্রেশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যা ভেটেরিনারি পেশার জন্য হুমকিস্বরুপ এবং প্রাণী সম্পদের সুরক্ষায় বিরূপ প্রভাব ফেলবে। অবিলম্বে প্যারাভেটদের রেজিস্ট্রেশন বাতিল না করলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।

 

/এফএএন/

লাইভ

টপ