রোবট বানিয়ে চ্যাম্পিয়ন

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ২০:০০, আগস্ট ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৩, আগস্ট ০৬, ২০১৯

বাংলাদেশে রোবটিক্স নিয়ে চ্যানেল আইয়ের প্রথম মেধাভিত্তিক রিয়েলিটি শো ‘জিএইচপি ইস্পাত- এসো রোবট বানাই’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বাউস্ট) দলকে সংবর্ধনা দেওয়া হয়েছে।


চ্যাম্পিয়ন বাউস্টের ‘পেরিকোলোসো পিয়াট’ দলকে নীলফামারী সৈয়দপুর সেনানিবাসে অবস্থিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে বর্ণাঢ্য সংবর্ধনা দেওয়া হয়। ট্রেজারার কর্নেল অবঃ নিয়ামুল ইসলাম ফাতেমীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ড. লুৎফর রহমান।
এসময় বক্তব্য রাখেন অনুষ্ঠানের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়টির ডিন প্রফেসর ড. মামুনূর রশীদ, রেজিস্ট্রার লেঃ কর্নেল (অবঃ) হাবিবুর রহমান খানসহ আরও অনেকে।
প্রসঙ্গত, গত ২৬ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চ্যানেল আই আয়োজিত চূড়ান্ত পর্ব (ফিনালে রাউন্ড) শেষে বাউস্টের পেরিকোলোসো পিয়াট দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন বিচারকেরা। ওই দলটি যান্ত্রিক দোকান রোবট তৈরি করে চ্যাম্পিয়ন হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ইমপ্রেস টেলিফিল্মের নির্বাহী পরিচালক ফরিদুর রেজা সাগর ও বার্তা প্রধান শাইখ সিরাজ উপস্থিত ছিলেন।
চ্যাম্পিয়ন পেরিকোলোসো পিয়াট দলের সিএসই বিভাগের শিক্ষার্থী শহীদুল ইসলাম বুলবুল, আবির হোসেন, কাজী আতাই কিবরিয়া উপল, আসওয়াদ সরকার নোমান ও আসিফ উল ইসলামের হাতে একটি করে ল্যাপটপ ও ১০ লাখ টাকার প্রাইজমানি তুলে দেন।
বিশ্ববিদ্যালয়ের ডিন ও অনুষ্ঠানের সমন্বয়ক মামুনূর রশীদের বলেন,  ‘রুয়েট, কুয়েট, চুয়েট এমআইএসটি,  ব্র্যাক বিশ্ববিদ্যালয়কে পিছনে ফেলে সৈয়দপুর বাউস্টের ছেলেরা আকাশ ছোঁয়া সাফল্য দেখিয়েছে। ভবিষ্যতে আরও বড় কিছু করার প্রত্যয় রয়েছে আমাদের।’
অনুষ্ঠানে সামরিক বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

/এনএ/

লাইভ

টপ