বাকৃবিতে কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

Send
বাকৃবি প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৩৩, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:২৮, আগস্ট ২৫, ২০১৯

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তাদের ২৫ দিনব্যাপী ‘বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জিটিআই এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জিটিআইয়ের পরিচালক অধ্যাপক মো. মোজাম্মেল হক। এতে প্রধান অতিথি হিসেবে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান উপস্থিত ছিলেন। এছাড়া ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিম আহমাদ এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর উপস্থিত ছিলেন।
প্রধান অথিতির বক্তব্যে বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, ‘প্রশিক্ষণের মাধ্যমে একজন মানুষের জ্ঞান, দক্ষতা, প্রজ্ঞা ও বুদ্ধিমত্তা বৃদ্ধি পায়। আর বাংলাদেশকে এগিয়ে নিতে হলে এই প্রশিক্ষণের বিকল্প নেই। একজন প্রশিক্ষণপ্রাপ্ত মানুষই পারে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অংশীদার হতে।’
উল্লেখ্য, আয়োজনে দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে মোট ৫০ জন কর্মকর্তা প্রশিক্ষণ নেবেন। ১৭তম প্রশিক্ষণ কোর্স কো-অর্ডিনেটর হিসেবে আছেন অধ্যাপক ড. এম নজরুল ইসলাম এবং ১৭তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর হিসেবে আছেন অধ্যাপক ড. মাছুমা হাবিব।

/এনএ/

লাইভ

টপ