২৭ সেপ্টেম্বর থেকে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল চ্যাম্পিয়নশীপ

Send
শাবি প্রতিনিধি
প্রকাশিত : ২১:২২, সেপ্টেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২৫, সেপ্টেম্বর ০৬, ২০১৯

দেশে প্রথমবারের মতো বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে স্পোর্টস সাস্ট ইউনি (আন্তঃবিশ্ববিদ্যালয়) ফুটসাল চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বর দুই দিনব্যাপী অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টের আয়োজনে রয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্রীড়া বিষয়ক সংগঠন ‘স্পোর্টস সাস্ট’।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক আল ইমরান জাকারিয়া। তিনি জানান, টুর্নামেন্টের রেজিস্ট্রেশন বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। রেজিস্ট্রেশন চলবে আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। স্পোর্টস সাস্টের নিজস্ব ওয়েবসাইট (sportssust.com/registration) থেকে রেজিস্ট্রেশন করা যাবে এবং এ টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে।

তিনি আরও বলেন, দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ৩২টি টিম এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ তিনটি টিম অংশগ্রহণ করতে পারবে। প্রতিটি টিমের রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে পাঁচ হাজার টাকা। যেখানে চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি ৫০ হাজার টাকা ও রানার আপ দল ৩০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ টাকার অধিক পুরস্কার ধার্য করা হয়েছে।

জানা যায়, খেলায় ৫ জন করে খেলোয়াড় অংশ নিবে যেখানে প্রতি স্কোয়াডে ৮ জন করে খেলোযাড় রাখার সুযোগ রয়েছে। আর খেলায় নক আউট পর্বে ১৬ টি দল অংশ নিবে।

আগামী ২৮ সেপ্টেম্বর একই স্থানে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

 

 

/এফএএন/

লাইভ

টপ