হাবিপ্রবিতে ২০তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত

Send
হাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৩১, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৪, সেপ্টেম্বর ১১, ২০১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। বুধবার ১১ সেপ্টেম্বর সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে পবিত্র কুরআন এবং গীতা পাঠের মধ্যে দিয়ে শুরু হয় বিশ্ববিদ্যালয় দিবসের আনুষ্ঠানিক কার্যক্রম।

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড.মুহাম্মদ আবুল কাসেম,রেজিস্ট্রার প্রফেসর ড. মুহাম্মদ ফজলুল হক,প্রক্টর ড.মোহাম্মদ খালেদ হোসাইন, ট্রেজারার বিধান চন্দ্র হালদার,বিশ্ববিদ্যলয়ের কর্মকর্তা-কর্মচারী সহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং সাধারণ শিক্ষার্থীরা।

পবিত্র কুরআন তিলাওয়াত এবং গীতা পাঠ, কবুতর এবং বেলুন উড়ানো শেষে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।শোভাযাত্রাটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারও প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রা শেষে কেক কাটার মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল কাসেম। এসময় উপাচার্য  বলেন,  আমাদের বিশ্ববিদ্যালয় সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। সামনে সবার সহযোগিতা পেলে আমাদের বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে পারবো। সে সময় তিনি সবাইকে শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শাখা ছাত্রলীগের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।

 

/এফএএন/

লাইভ

টপ