দূর পরবাসে এক টুকরো নটরডেম

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৫:২৮, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৩২, সেপ্টেম্বর ১৬, ২০১৯

নটরডেম কলেজ থেকে যারা পাস করে গেছেন তারা সবাই নটরডেমিয়ান নামেই পরিচিত। যে যেখানেই থাকুন না কেন দেশ বিখ্যাত এই কলেজটির অ্যালামনাইয়ের মাধ্যমে সবাই সবার সঙ্গে যুক্ত আছেন। তারই জের ধরে দূর কানাডায় মিলিত হয়েছিলেন কানাডা প্রবাসী নটরডেমিয়ানরা।

কলেজের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে কানাডার টরোন্টোতে আয়োজিত হয়েছে  এই মনোরম অ্যালামনাই সন্ধ্যা।  টরোন্টোর বার্চমাউন্ট ব্লাফস নেইবারহুড সেন্টারে ৭৫ জন নটরডেমিয়ান অংশ নেন।  টরেন্টো বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক শামীম আহমেদ জিতু এই আয়োজনে সভাপতিত্ব করেন।

আয়োজনের শুরুতেই নটরডেম কলেজের আদর্শ ও উদ্দেশ্য স্মরণ রেখে সমাজের জন্য একযোগে কাজ করার  প্রতিজ্ঞা করেন অ্যালামনাইয়ের সদস্যরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অফ টরোন্টোর সহকারী অধ্যাপক ডা. শাফি উল্লাহ ভুইয়া। পরিচয় পর্ব ও গানের ফাঁকে ফাঁকে উপস্থিত নটরডেমিয়ানরা তাদের কলেজ জীবনের মজার সব সুখস্মৃতি স্মরণ করেন। প্রাক্তন ছাত্রদের কেউ কেউ গান করেন, কেউ বা আবৃত্তি করেন কবিতা।

অনুষ্ঠানের মূল পর্বে গান পরিবেশন করেন জনপ্রিয় ব্ল্যাক ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য মেহমুদ আফ্রিদি টনি, শিল্পী মুস্তাফিজুর রহমান, অপরূপ কর অনিকসহ অনেকে।

অনুষ্ঠানে সমাপনি বক্তব্য রাখেন আরেক আয়োজক কানাডা প্রবাসী ড্যানিয়েল হাকিম। তিনি সবাইকে ধন্যবাদ জানানোর পাশাপাশি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী নটরডেমিয়ানদের ভূমিকা রাখতে আহ্বান জানান।

 

 

/এফএএএন/

লাইভ

টপ