হাবিপ্রবিতে রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব ২০ সেপ্টেম্বর

Send
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৮:০০, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৩, সেপ্টেম্বর ১৭, ২০১৯

আগামী ২০ সেপ্টেম্বর দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। যেখানে রংপুর বিভাগের ৮টি জেলার ৭০টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার বিতার্কিক অংশগ্রহণ করবে। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর প্রেসক্লাবে ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ এর আয়োজনে সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ এর সভাপতি ও উৎসব কমিটির আহ্বায়ক জাহিদুল ইসলাম শিহাব।

বক্তব্য পাঠ করছেন উৎসব কমিটির আহ্বায়ক জাহিদুল ইসলাম শিহাব




লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘২০ সেপ্টেম্বর হাবিপ্রবির ডিডেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র আয়োজনে দিনব্যাপী বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই এই উৎসবে অংশগ্রহণকারীদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।’ 


একটি যুক্তিবাদী এবং গণতান্ত্রিক সমাজ বিনির্মাণের স্বপ্নকে বুকে ধারণ করেই এই আয়োজন। উৎসবে বিতর্ক প্রতিযোগিতা, বিতর্ক কর্মশালা, ক্যারিয়ার এবং উচ্চ শিক্ষা বিষয়ক কর্মশালা এবং ৬ ধরনের প্রদর্শনী বিতর্ক থাকবে। প্রদর্শনী বিতর্কগুলো হচ্ছে- সনাতনী বিতর্ক, সংসদীয় বিতর্ক, বৈশ্বিক বিতর্ক, প্ল্যানচার্ট বিতর্ক, নিজস্ব ভাষায় আঞ্চলিক বিতর্ক এবং পেশাজীবী বিতর্ক।
হাবিপ্রবিতে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে হবে বৈশ্বিক বিতর্ক। এছাড়াও সবার জন্য থাকবে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, বারোয়ারী বিতর্ক, পাবলিক স্পিকিং। বিতর্ক অনুষ্ঠান সকাল ৮ টায় শুরু হয়ে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে বলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ এর সহ-সভাপতি মনিরুজ্জামান মুন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মোবাব্বির ও সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বিল্লাল।

/এনএ/

লাইভ

টপ