শাবিতে আবৃত্তি উৎসব শুরু ২৪ সেপ্টেম্বর

Send
শাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৬:১৭, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩৪, সেপ্টেম্বর ১৮, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’ এর উদ্যোগে আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর দুই দিনব্যাপী আবৃত্তি উৎসবের আয়োজন করা হয়েছে।প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উৎসবের আহ্বায়ক ও সংগঠটির সাধারণ সম্পাদক নবনীতা কর্মকার।


লিখিত বক্তব্যে জানানো হয়, আয়োজনের ১ম দিন (২৪ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উৎসবের শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
পরবর্তীতে বিকেল সাড়ে ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মাভৈঃ আবৃত্তি সংসদের সদস্যবৃন্দের প্রযোজনায় ‘সময়ের আর্তনাদ’ ও মৌলিক প্রযোজনা শ্রুতিনাটক ‘সেই দিন’ মঞ্চায়িত হবে। এসময় অতিথি শিল্পী হিসেবে আবৃত্তি পরিবেশন করবেন বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, যুগ্ম সম্পাদক কাজী মাহতাব সুমন ও সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) মনির হোসেন।
২য় দিন (২৫ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় একই স্থানে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আবৃত্তিশিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক আশরাফুল আলম, বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য রফিকুল ইসলাম ও মোকাদ্দেস বাবুলের পরিবেশনা থাকবে।
একই সঙ্গে উভয় দিনের টিকিট মূল্য চল্লিশ টাকা। ক্যাম্পাসের অর্জুনতলা, প্রধান ফটকের শাহজালাল কম্পিউটার ও শো এর পূর্বে মিলনায়তনে পাওয়া যাবে টিকিট। এই আয়োজনের সার্বিক পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে সিলেট সিটি কর্পোরেশন, পূবালী ব্যাংক লিমিটেড, জিনওয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সিলেট অনলাইন শপ, ফ্রিডম, বাফেট হাউজ এবং অর্কিড অ্যাসোসিয়েট।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি জুবায়ের মাহমুদ, সহ-সভাপতি অনামিকা কৈরী, জ্যেষ্ঠ কার্যকরী সদস্য পায়েল চৌধুরী, রণদা প্রসাদ তালুকদারসহ আরও অনেকে। 

/এনএ/

লাইভ

টপ