জাককানইবিতে নারীর মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Send
জাককানইবি প্রতিনিধি
প্রকাশিত : ১৫:১৫, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৫, সেপ্টেম্বর ১৮, ২০১৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উইমেন পিস ক্যাফের উদ্যোগে ‘ডিপ্রেশন অ্যান্ড রিপ্রোডাক্টিভ হেলথ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে সাদিয়া তাসনিম এর সঞ্চালনায় নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষক রাফিয়া রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক অর্পণা আওয়াল, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র মেডিকেল অফিসার ডা. আবুল খায়ের মোহাম্মদ হেলাল উদ্দিন, সংগঠনটির মেন্টর লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের প্রভাষক অলি উল্লাহ।  
এসময়  আরও উপস্থতি ছলিনে চারুকলা বিভাগের শিক্ষক মাসুম হাওলাদার, ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাকার মুস্তাফা, জান্নাতুল নাঈম ও সংগঠনের সভাপতি মাহমুদা র্স্বণা, সাধারণ সম্পাদক জসেমনি আক্তার জুঁইসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

সেমিনারে বক্তারা শিক্ষার্থীদের হতাশা বা ডিপ্রেশনের কারণ, শরীরচর্চায় নারীর মানসিক স্বাস্থ্যের উন্নতি, স্বাস্থ্যঝুঁকি এবং এর সমাধান নিয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, ইউএন উইমেন-এর এক প্রকল্পের আওতায় সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে), ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় দেশে প্রথমবারের মত দুটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয়েছে ‘উইমেন পিস ক্যাফে।’ শান্তিপূর্ণ সমাজ গড়ার লক্ষ্যে নারীর ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টিশীল প্লার্টফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে এটি।

/এনএ/

লাইভ

টপ