এমবিবিএস দ্বিতীয় পর্ব ফলাফলে সেরা শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৬:১১, সেপ্টেম্বর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৫, সেপ্টেম্বর ২০, ২০১৯

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ অন্যদেরকে টপকে এবারের এমবিবিএস দ্বিতীয় পর্ব পরীক্ষার ফলাফলে শীর্ষস্থান অর্জন করেছে।

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আসাদ হোসেন জানান, এবারের এমবিবিএস পরীক্ষায় গাজীপুরের এ মেডিক্যাল কলেজের ছাত্রী যারিন তাসনিম হুদা প্রথম স্থান এবং সামিউন ফাতেহা ইরা তৃতীয় স্থান অর্জন করেছে। কলেজের পাশের হার ৮৬ শতাংশ।
তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে এমবিবিএস দ্বিতীয় পর্ব পরীক্ষা গত মে মাসে অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সরকারি ও বেসরকারি মোট ৫৫টি মেডিক্যাল কলেজের পরীক্ষার্থীরা অংশ নেয়। বৃহষ্পতিবার ওই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ এবারের এমবিবিএস দ্বিতীয় পর্ব পরীক্ষায় ঢাকা মেডিকেল কলেজ সলিমুল্লাহ মেডিক্যাল কলেজসহ অন্য মেডিক্যাল কলেজগুলোকে টপকে প্রথম স্থান অর্জন করেছে। পরীক্ষায় এ কলেজ থেকে ৪৪ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে ৩৮ জন উত্তীর্ণ হয়েছেন। কৃতকার্যদের মধ্যে ৮ জন ‘অনার্স মার্ক’ পেয়েছেন। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। এটি এ কলেজের চতুর্থ ব্যাচ।
কলেজের শিক্ষার্থীরা জানান, অপেক্ষাকৃত নবীন এই মেডিক্যাল কলেজের অভূতপূর্ব এ সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে শিক্ষকদের নিরলস প্রচেষ্টা, সর্বোপরি মেডিক্যাল কলেজের কর্মোদ্যমী ও দক্ষ অধ্যক্ষ মহোদয়ের সম্মিলিত প্রয়াসের কারণে। 

/এনএ/

লাইভ

টপ