কুবিতে ‘হি ফর শি’ শীর্ষক ক্যাম্পেইন ও প্রদর্শনী

Send
কুবি প্রতিনিধি
প্রকাশিত : ১৬:২৫, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৯, অক্টোবর ২১, ২০১৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়ন প্রতিরোধ প্রকল্পের অংশ হিসেবে ‘হি ফর শি’ শীর্ষক ক্যাম্পেইন ও চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ইউএন-উইমেন, সুইডেন দূতাবাস এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের যৌথ উদ্যোগে এর আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে ক্যাম্পেইনের প্যানেল আলোচনা শুরু হয়। অন্যদিকে ব্যাডমিন্টন কোর্টে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

প্যানেল আলোচনায় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া হয়।  আলোচনায় লিঙ্গ সমতা সমর্থনে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি বিশ্লেষণ করা হয়।  এছাড়াও, যৌন হয়রানির বিদ্যমান পরিসংখ্যান সম্পর্কে আলোচনা করে তা প্রতিরোধে পুরুষদের ভূমিকার কথা উল্লেখ করেন প্যানেলিস্টরা।

ইউএন উইমেন যোগাযোগ বিশেষজ্ঞ মিস সামারার সঞ্চালনায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। ইউএন উইমেন বাংলাদেশকে এই অনুষ্ঠান আয়োজনের জন্য অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, ‘এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। এই ক্যাম্পেইন কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার এবং শিক্ষক-শিক্ষার্থীদের জন্য সহায়ক ভূমিকা পালন করবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত এইচ. ই. সার্লোট্টা স্লাইটার, ইউএন-উইমেন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ শোকো ইশিকাওয়া, এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মোঃ আবু তাহেরসহ আরও অনেকে।

প্যানেল শেষে উপস্থিত সকলে উন্মুক্ত আলোক চিত্র প্রদর্শনী ঘুরে দেখেন।

 

 

/এফএএন/

লাইভ

টপ