জবিতে ভর্তি শুরু ১১ নভেম্বর

Send
জবি প্রতিনিধি
প্রকাশিত : ২৩:০০, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৬, অক্টোবর ২১, ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএর প্রথম বর্ষে ভর্তি শুরু হচ্ছে আগামী ১১ নভেম্বর। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রথম মেধা তালিকায় বিষয় পাওয়া শিক্ষার্থীরা আগামী ১৮ নভেম্বর পর্যন্ত ১ম আহ্বানে ভর্তির সুযোগ পাচ্ছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির তৃতীয় সভার কার্যবিবরণীতে এসমস্ত তথ্য পাওয়া যায়।

কার্যবিবরণী অনুযায়ী, ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা), ইউনিট-৩ (বানিজ্য শাখা) ভুক্ত বিভাগসমূহ, বিশেষায়িত চারটি বিভাগে (সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিফিশন) প্রথম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সিওর ক্যাশের মাধ্যমে আগামী ১৭ নভেম্বরের মধ্যে ভর্তি ফি জমা দিতে হবে এবং সনদ ও কাগজপত্রসহ ১৮ নভেম্বর পর্যন্ত মনোনীত বিভাগে ভর্তির সুযোগ থাকবে।

ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর জন্য ১২ হাজার ৪০০ টাকা, ইউনিট-২ (মানবিক শাখা) এর জন্য ১০ হাজার ৪০০ টাকা, ইউনিট-৩ (বাণিজ্য শাখা) এর জন্য ১০ হাজার ৪০০ টাকা এবং বিশেষায়িত চারটি বিভাগ (সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন) এর জন্য ১২ হাজার ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

নির্ধারিত ফি জমা দেয়ার পর এইচএসসি/সমমান, এসএসসি/সমমান এবং ভর্তি পরীক্ষার রোল নম্বর দিয়ে ওয়েবসাইটে লগইন করতে হবে এবং প্রদর্শিত ফরমের অপূরণকৃত অংশ পূরণ করে সাবমিট করতে হবে। সাবমিটকৃত ফরমটি প্রিন্ট করতে হবে। প্রিন্টকৃত ফরম, ভর্তি পরীক্ষার হলে পর্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, এসএসসি/ সমমান পরীক্ষার মূল সনদপত্র ও নম্বরপত্রসহ প্রতিটির এককপি করে ফটোকপি, এইচএসসি/ সমমান পরীক্ষার মূল সনদপত্র ও নম্বরপত্রসহ প্রতিটির এককপি করে ফটোকপি এবং সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি মনোয়নপ্রাপ্ত বিভাগে ১১ নভেম্বর থেকে ১৮ নভেম্বরের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে হবে। একজনের কাগজপত্র কোনো অবস্থাতেই অন্যজন জমা দিতে পারবে না। নির্ধারিত তারিখের পর কাগজপত্র জমা নেয়া হবে না।

প্রতিদিন সকাল নয়টা থেকে বিকাল তিনটা পর্যন্ত সনদ ও কাগজপত্র জমা দেয়া যাবে। তবে শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে ১২টা এবং দুপুর তিনটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত সনদ ও কাগজপত্র জমা দেয়া যাবে।

মেধা তালিকা অনুযায়ী ভর্তির পর আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তী মেধা তালিকা প্রকাশ করা হবে। সেক্ষেত্রে দ্বিতীয় মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ২১ নভেম্বর থেকে ২৪ নভেম্বরের মধ্যে সিওর ক্যাশের মাধ্যমে ভর্তি ফি জমা ফি এবং ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বরের মধ্যে মনোনীত বিভাগে সনদ ও কাগজপত্র জমা দিতে হবে। তৃতীয় মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর ভর্তি ফি এবং ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে মনোনীত বিভাগে সনদ ও কাগজপত্র জমা দিতে হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট jnu.ac.bd এ পাওয়া যাবে।




/এফএএন/

লাইভ

টপ