Vision  ad on bangla Tribune

আইইউবিতে নবায়ণযোগ্য জ্বালানি বিষয়ক প্রকল্প আহ্বান

ইনডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় প্রতিনিধি১২:৪৩, মার্চ ০৮, ২০১৬

তরুণ উদ্ভাবকদের নবায়নযোগ্য জ্বালানি বিষয়ে উৎসাহিত করতে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি,বাংলাদেশে ৩১ মার্চ আয়োজিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল প্রজেক্ট কম্পেটিশন অন গ্রিন অ্যানার্জি অ্যান্ড টেকনোলজি- ২০১৬’। এ লক্ষ্যে দেশব্যাপী সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের কাছে নবায়নযোগ্য জ্বালানি বিষয়ক প্রকল্প আহ্বান করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা সোলার, বায়ো-অ্যানার্জি, হাইড্রো-ইলেকট্রিক, বায়োগ্যাস সহ এ সংক্রান্ত প্রকল্প জমা দিতে পারবেন। তবে কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা নবায়নযোগ্য জ্বালানি ছাড়াও বিজ্ঞানভিত্তিক যে কোনও প্রকল্প জমা দিতে পারবেন বলে নিশ্চিত করেছেন আয়োজকরা।
সকল পর্যায়ের প্রকল্প জমা দেয়ার শেষ তারিখ ১৫ মার্চ। একক কিংবা দলীয়ভাবে এ প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। প্রতি দলে সর্বোচ্চ ৩ জন অংশগ্রহণ করতে পারবেন। দলপ্রতি রেজিস্ট্রেশন ফি ধার্য করা হয়েছে ২০০ টাকা। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ের নির্বাচিত সেরা প্রকল্পের জন্য পাবেন ১ লাখ টাকা, দ্বিতীয় ৫০ হাজার টাকা নগদ পুরস্কার, তৃতীয় রানারআপ পাবে ২০ হাজার টাকা পুরস্কার। এছাড়াও কলেজ পর্যায়ের প্রথমস্থান হিসেবে নির্বাচিত প্রকল্পের দল পাবে ৫০ হাজার টাকা, দ্বিতীয় ২০ হাজার টাকা এবং তৃতীয় স্থানে প্রকল্প পাবে ১০ হাজার টাকা পুরস্কার। উল্লেখ্য ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর ডিপার্টমেন্ট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং এর উদ্যোগে জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতা হতে যাচ্ছে।
জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতার অর্থায়ন জুগিয়েছে শহীদ খালেক এবং মেজর সালেক বীর উত্তম ট্রাস্ট। বিস্তারিত জানা যাবে www.eee.iub.edu.bd/pcget.php সাইটে। এছাড়াও মুঠোফোনে যোগাযোগ করা যাবে: ০১৬৭৬৫২৭০৩৯০১৭৫৫২৮২০০৪ নম্বরে।
এই প্রতিযোগিতার অনলাইন মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন।

 



লাইভ

টপ