Vision  ad on bangla Tribune

বঙ্গবন্ধুর জন্মদিনে ঢাকা কলেজের কর্মসূচি ঘোষণা

ঢাকা কলেজ প্রতিনিধি১৮:৪৫, মার্চ ১৪, ২০১৬


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০১৬ উৎযাপন উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ।
কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৬ মার্চ রচনা প্রতিযোগিতা এবং ১৭ মার্চ চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনের উপর আলোচনা, ও আনন্দ র‌্যালি বের করা।
ঢাকা কলেজ প্রশাসন সূত্রে জানা গেছে, দুই ক্যাটাগরির ‘ক’ গ্রুপে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা এবং ‘খ’ গ্রুপে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিবেন। রচনা প্রতিযোগিতাটি কলেজের ০২ নম্বর কক্ষে অনুষ্ঠিত হবে।
‘ক’ গ্রুপের জন্য ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘খ’ গ্রুপের জন্য  ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ’ শীর্ষক রচনা নির্ধারণ করা হয়েছে।
প্রতিযোগিতায় অংশ নিতে ইচ্ছুক ছাত্রদের আগামী ১৫ মার্চের মধ্যে বিভাগীয় প্রধান বা শ্রেণি শিক্ষকের মাধ্যমে অর্থনীতি বিভাগের সহযোগি অধ্যাপক শামিম আরা বেগম ও উদ্ভিব বিজ্ঞান বিভাগের প্রবাষক জিয়াউল করীরের কাছে নাম জমা দিতে বলা হয়েছে।
এছাড়া ১৭ মার্চ শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে নার্সারি থেকে চতুর্থ শ্রেণি এবং ‘খ’ গ্রুপে পঞ্চম থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। এ প্রতিযোগিতা কলেজের টিচার্স লাউঞ্জে অনুষ্ঠিত হবে। চিত্রাঙ্কনের বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’।
এ প্রতিযোগিতা উদ্বোধন করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন।
চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে কলেজের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হবে।
এরপর কলেজ ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধুর জীবনের উপর আলোকপাত’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধুর জন্মদিন উৎযাপন উপলক্ষে গত ১০ মার্চ কলেজের শিক্ষক-শিক্ষার্থী, ছাত্রনেতাদের নিয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল, বিভাগীয় প্রধান, বিভিন্ন ছাত্রাবাসের হোস্টেল সুপার, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

/এসি-আরজে/এসএনএইচ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ