দেশের উন্নয়নে শিক্ষিত জনশক্তি দরকার: শিক্ষামন্ত্রী

Send
স্টেট ইউনির্ভাসিটি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:২২, মার্চ ১৬, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:৩০, মার্চ ১৬, ২০১৬

দেশের উন্নয়নে যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত জনশক্তি গড়ে তোলা দরকার বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এজন্য দেশের সকল বিশ্ববিদ্যালয়কে আধুনিক শিক্ষা নিশ্চিত করার আহ্বান জানান তিনি।
বুধবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি)চতুর্থ সমাবর্তনে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।
নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষা তখনই শক্তি যখন তা পরিবর্তনের জন্যে প্রয়োগ করা হয়। শিক্ষার মূল লক্ষ্য আধুনিক শিক্ষা ও প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ করে তোলা। এজন্য বিশ্ববিদ্যালয়গুলোকে আরও বেশি গবেষণা করার আহ্বান জানান তিনি। এ সময় শিক্ষামন্ত্রী ডিগ্রি প্রাপ্ত শিক্ষার্থীদের উজ্জ্বল ও সুখী জীবন কামনা করেন।
সমাবর্তনে স্প্রিং-২০১৪ থেকে ফল-২০১৫ পর্যন্ত সেমিস্টারের মধ্যে স্নাতক ও স্নাতককোত্তর পর্যায়ে উত্তীর্ণ ১৮৫৫ জন শিক্ষার্থীকে ডিগ্রি দেওয়া হয়।
সমাবর্তনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান,  এসইউবির উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার গণি চৌধুরী, ট্রাস্টি বোর্ডের সভাপতি ডা. এ এম শামীম এবং নেপালের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত সুশীল কুমার লম্সাল।
এসইউবির চতুর্থ সমাবর্তনে স্কুল অব বিজনেস অ্যান্ড সোশ্যাল স্টাডিজ এবং সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও হেলথ সায়েন্স ফ্যাকাল্টির অধীনে মোট ৯টি বিভাগের শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেওয়া হয়।
ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে চ্যান্সেলর’স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন ফার্মেসি বিভাগের জায়েরা ইসলাম ঊর্মি। এছাড়া ১৫ জনকে ভাইস-চ্যান্সেলর’স ও ৩৫ জনকে ডিন’স অ্যাওয়ার্ড দেওয়া হয়।
/এসি-এমএইচটি/এসএনএইচ/

লাইভ

টপ