আইইউবি’র ১৭তম সমাবর্তন অনুষ্ঠিত

বাংলা ট্রিবিউন রিপোর্ট০৭:৩৩, মার্চ ২৫, ২০১৬

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এর ১৭তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বসুন্ধরা আবাসিক এলাকার নিজস্ব ক্যাম্পাসে সমাবর্তনটি অনুষ্ঠিত হয়। এতে আচার্য রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এবারের সমাবর্তনে স্নাতক পর্যায়ে ৯৫৪ জন এবং স্নাতকোত্তর পর্যায়ে ৪৩৪ জনসহ সর্বমোট ১ হাজার ৩৮৮ জন শিক্ষাথী  ডিগ্রি লাভ করেন।

শিক্ষার্থীদের মধ্যে বিবিএ’র ছাত্র মাহতাব ফাহিম শিক্ষাজীবনে শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রপতির স্বর্ণপদক লাভ করেন। সার্বিক শ্রেষ্ঠত্বের স্বীকৃতি-স্বরূপ সম্মাননা লাভ করেন মার্কেটিং বিভাগের বিবিএ’র ছাত্রী সাকিবা বিনতে আলী। এছাড়া সমাজসেবায় শ্রেষ্ঠত্বের জন্য মার্কেটিং বিভাগের বিবি ‘র ছাত্র সালমান আহমেদ এবং ক্রীড়ায় অ্যাকাউন্টিং বিভাগের বিবিএ’র ছাত্র হিসাম রহমান বিশেষ সম্মাননা লাভ করেন।

গ্রাজুয়েটদের অভিনন্দন জানিয়ে শিক্ষামন্ত্রী তাদের দেশপ্রেমিক ও আধুনিক নাগরিক হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, যে জ্ঞান অর্জন করেছেন তা যেন সমাজের অন্ধকার অংশকে আলোকিত করতে পারে ।

আইইউবি-র মানসম্পন্ন শিক্ষা ও গবেষণাকর্মের তিনি প্রশংসা করেন। বলেন, যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে শর্ত পূরণ করতে ব্যর্থ হবে, সেসব বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হবে।

সমাবর্তন বক্তা ড. তৌফিক-ই- ইলাহী চৌধুরী স্বাধীনতার মাসে সবাইকে দেশপ্রমিক, আধুনিক ও বিশ্বনাগরিক হওয়ার আহ্বান জানান।

সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।  অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইইউবির বোর্ড অব ট্রাস্ট্রিজের সভাপতি রাশেদ চৌধুরী, আইইউবি’র প্রতিষ্ঠাতা ট্রাস্টের চেয়ারম্যান এ মতিন চৌধুরী ও উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান।

/এএ/এএইচ/

লাইভ

টপ