behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

তনু হত্যার বিচার দাবিতে জাবিতে মানববন্ধন ও র‌্যালি

জাবি প্রতিনিধি১৯:৪৮, মার্চ ২৭, ২০১৬

তনু হত্যার বিচার দাবিতে জাবিতে মানববন্ধনকুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও র‌্যালি করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
রবিবার বিকাল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মাদকবিরোধী জোট জাবি শাখা ও ৪৫তম আবর্তনের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে মাদকবিরোধী জোট কেন্দ্রীয় শাখার সাধারণ সম্পাদক জাহিদ সুলতান লিখন বলেন, তনু হত্যাকাণ্ডের পাঁচ দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত জড়িতরা আটক হয়নি। আশাকরি প্রশাসন অবিলম্বে হত্যাকারীরের আটক করে বিচার করবে।
মাদকবিরোধী জোট জাবি শাখার সভাপতি সনজিৎ কুমার উজ্জ্বল বলেন, ক্যান্টনমেন্টের মতো একটি এলাকায় তনুকে ধর্ষণ ও নৃশংসভাবে হত্যা করা হয়েছে। যা একটি স্বাধীন রাষ্ট্র্রের জন্য অত্যন্ত লজ্জ্বা ও দুর্ভাগ্যজনক।  
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- মাদকবিরোধী জোট জাবি শাখার সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, সহ-সভাপতি মো. শামিন ইয়াসির শাফিন, যুগ্ম সাধারণ সম্পাদক  দেলোয়ার হোসেন, জুবায়ের শেখ ও মৃত্তিকা পণ্ডিত প্রমুখ।
তনু হত্যার বিচার দাবিতে জাবিতে র‌্যালিমানববন্ধন শেষে একটি প্রতিবাদী র‌্যালি বের করেন শিক্ষার্থীরা। র‌্যালিটি বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়।
গত ২০ মার্চ সন্ধ্যায় ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে সেনাবাহিনীর সংরক্ষিত এলাকায় গণধর্ষণের পর নির্মমভাবে হত্যা করা হয়।
/এনএস/এসএনএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

টপ