জিয়াউল আহসান এনএসআইয়ের পরিচালক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩১, এপ্রিল ২৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০৩:১২, এপ্রিল ২৯, ২০১৬





ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান.র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান এনএসআই-এর পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন বৃহস্পতিবার। এর আগে তিনি কর্নেল থেকে পদোন্নতি পেয়ে ব্রিগেডিয়ার জেনারেল হয়েছেন। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন র‌্যাব-১১-এর অধিনায়ক আনোয়ার লতিফ খান। তিনিও পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট কর্নেল থেকে কর্নেল হয়েছেন।
বৃহস্পতিবার র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার বাহিনীর অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব নিয়েছেন কর্নেল আনোয়ার লতিফ খান। অন্যদিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) পরিচালক হিসেবে যোগ দিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান।
দীর্ঘদিন পুলিশের এলিট ফোর্স র‌্যাব-এ দায়িত্ব পালন করেন জিয়াউল আহসান। ২০০৯ সালের ৫ মার্চ র‌্যাব-২-এর উপ-অধিনায়ক হিসেবে র‌্যাবে যোগ দেন তিনি। একই বছর ২৭ আগস্ট লেফটেন্যান্ট কর্নেল হিসেবে পদোন্নতি পেয়ে র‌্যাবের ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক হন। ২০১৩ সালের ৭ ডিসেম্বর থেকে তিনি র‌্যাব ছাড়ার আগ পর্যন্ত তিনি অতিরিক্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

 

আরও পড়তে পারেন: গণপরিবহনের ভাড়া কমাতে সরকারের নির্দেশনা নেই

র‌্যাবে দায়িত্ব পালনকালে জেএমবি, হুজি, আনসারুল্লাহসহ বিভিন্ন জঙ্গি সংগঠনের শীর্ষ নেতা, সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানা ও মাদক সম্রাট আমিন হুদাসহ অনেক শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
/জেইউ/এমএনএইচ/

লাইভ

টপ