গুলশান লেকের ওপর আরও ব্রিজ নির্মাণ করা হবে: গণপূর্তমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:১১, এপ্রিল ২৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০৩:১১, এপ্রিল ২৯, ২০১৬

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনগৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, রাজধানীর গুলশান লেকের ওপর সাত-আটটি ব্রিজ নির্মাণ করা হবে। এর ফলে জনসাধারণ খুব সহজেই এপার থেকে ওপার চলাফেরা করতে পারবে। হাতিরঝিল প্রকল্পের অধীনে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। এছাড়া খনন ও সংস্কারের মাধ্যমে গুলশান লেকের সৌন্দর্য বর্ধন করা হবে। এর কাজ চলছে।
হাতিরঝিল ও গুলশান লেকের সংযোগস্থলে নির্মিত ব্রিজের উদ্বোধন অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ কথা বলেন। ব্রিজ উদ্বোধন উপলক্ষে গুলশান-বাড্ডা লিংক রোডে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে জানানো হয়, প্রায় ৯৩ মিটার দীর্ঘ এই ব্রিজ নির্মাণে ব্যয় হয়েছে সাত কোটি টাকা। এর মাধ্যমে মেরুল-বাড্ডার সঙ্গে হাতিরঝিলের সরাসরি যোগাযোগ এবং গুলশান লেকের ওয়াকওয়ের সঙ্গেও সংযোগ স্থাপিত হলো। এতে বাড্ডা ও গুলশান এলাকার যানজট কমে আসবে বলে আশা করা হচ্ছে।
গণপূর্তমন্ত্রী বলেন, ঢাকার নাগরিক জীবনে স্বস্তি প্রদানের জন্য রাস্তার পাশের খালি জায়গার সৌন্দর্য বাড়ানো হচ্ছে। এসব স্থান কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ব্যবহারের জন্য লিজ দেওয়া হবে না। এসব স্থানে গাছ লাগানো হবে এবং জনগণের বসার সুযোগ সৃষ্টি করা হবে। সিটি করপোরেশন গণপূর্ত মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বিতভাবে এ কাজ করবে।
অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেন, ঢাকাকে স্বস্তিদায়ক করে তুলতে সিটি করপোরেশন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকারের সদিচ্ছা রয়েছে, ঢাকাকে সুন্দর করে গড়ে তুলতে। সরকারের সহযোগিতায় উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় গড়ে তুলে কাজ করছে।

অনুষ্ঠানে হাতিরঝিল প্রকল্পের পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদসহ প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধন অনুষ্ঠানটির আয়োজন করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও বাংলাদেশ সেনাবাহিনীর এস.ডব্লিউও।

/ওএফ/এএইচ/

আরও খবর পড়ুন-

বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরীবিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ১৬১টি মামলার ফের শুনানির সিদ্ধান্ত

লাইভ

টপ