X
মঙ্গলবার, ০৭ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

নিজামীর পক্ষে শেষ সময়ে যুদ্ধাপরাধীদের সন্তানদের প্রচারণা

উদিসা ইসলাম
১০ মে ২০১৬, ১৫:১০আপডেট : ১০ মে ২০১৬, ১৭:০৭

 
মতিউর রহমান নিজামী

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর এখন সময়ের ব্যাপার। এরই মধ্যে দণ্ডপ্রাপ্ত ও ফাঁসি কার্যকর  হওয়া অন্য মানবতাবিরোধী অপরাধীদের সন্তানেরাও নানাভাবে উসকানিমূলক বক্তব্য হাজির করছেন ফেসবুকে। নিজামীকে ফাঁসি দেওয়া হচ্ছে রাজনৈতিক প্রতিহিংসাবশত এবং এই বয়সী ব্যক্তিকেও ফাঁসিতে ঝুলানো নিয়ে চলছে সমালোচনা। একই সঙ্গে  যারা নীরবে সহ্য করছেন তাদের ওপরও এই কড়াঘাত আসবে, এই বলে প্রতিহত করার ডাকও দিচ্ছেন তারা।

নিজামীর ছোট ছেলের পোস্ট

উসকানি ও সরকারের প্রতি ঘৃণা ছড়ানোর এই  মিছিলে সামিল হয়েছেন মতিউর রহমান নিজামীর সন্তানেরাসহ আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলেরাও।

দেলাওয়ার হোসাইন সাইদীর ছেলে মাসুদ সাঈদী ফেসবুক পেজে লিখেছেন, একজন নিরাপরাধ বয়োবৃদ্ধ আলেমকে হত্যার উৎসব দেখে যেসকল আলেম বোবা হয়ে আছেন ... আল্লাহ তাদেরকে চিরকালের জন্যে বোবা করে দিন। আমিন।

আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ছেলেন পোস্ট

নিজামীর ছোট ছেলে নাদিম তাহলা ফেরাউনের দালালদের সামনে মুসা হয়ে সত্যের পতাকা তুলে  ধরার ডাক দিয়েছেন। তিনি ফেসবুকে লিখেছেন, হিংস্র হায়েনার সামনে সিংহের হুংকার ছাড়ব না? আজ কান্না আসছে আল্লাহর আজাবের ভয়ে। সোনার বাংলার সোনার ময়না পাখিরা জান্নাতি পাখি হয়ে চলে যাচ্ছে। এর পরের জাহান্নামী বাংলাদেশের ওপর কি আজাব নেমে আসবে। যার থেকে নাস্তিক ও মুনাফিক আমরা কেউই রক্ষা পাবো না। আজ সমাজের অন্যায়, অবিচার ও জুলুম দেখে নীরব হয়ে আছেন যারা, কাউকে ছাড়বে না এই শয়তানের দালালরা।

দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলের পোস্ট

গতকাল সোমবার গোলাম আযমের ‍পুত্র আব্দুল্লাহ হেল আযমী লিখেছেন, জীবন- মৃত্যুর ফয়সালা আসমানে হয়, জমিনে নয়! এদিকে আপিল বিভাগের রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর ছেলে মীর আহমেদ বিন কাসেম তার ফেসবুকে নিজামীর বক্তৃতা ও সংগ্রামে প্রকাশিত নিজামীর পক্ষের প্রতিবেদন শেয়ার দিয়েছেন।

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ছেলে আলী আহমেদ মাবরুর তার ফেসবুক পেজে লিখেছেন, রাজনীতি যখন অমানবিক হতে শেখায়... যখন কোথাও যুদ্ধ হয়, তখনও কিছু মানুষকে রক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। সেই মানুষগুলো হলেন মহিলা, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী। যেসব কারণে আমরা পাবলিক বাসে নিজেদের আসন ছেড়ে দিয়ে দাঁড়াই, বা নিজেদের জায়গায় তাদেরকে বসানোর চেষ্টা করি, তার মধ্যে অন্যতম হলো বয়স্ক পুরুষ বা নারী। ব্যাংকে গিয়ে যখন লাইনে দাঁড়াই বা কোথাও কোনও কিছুর জন্য যখন অপেক্ষা করি, তখন নারী ও বয়স্ক লোক দেখলে তাদের অগ্রাধিকার দেই। ঠিক তেমনি আইনি প্রক্রিয়াতেও যখন অভিযুক্ত ব্যক্তি বেশি বয়সের হন, তখন তাকে কিছু বাড়তি সহানুভূতি দেখানো হয়। এটাই মানবিকতা।

নিজামীর ছোট ছেলের আরেকটা পোস্ট

নিজামীর মেয়ে ফাতিমা মহসিনা লিখেছেন, চোখের পানি তো আল্লাহর জন্য- কথা টা বলেছেন আমার শ্রদ্ধেয় পিতা মাওলানা মতিউর রহমান নিজামী। প্রতিদিন আমরা মুক্ত পৃথিবীতে ঘুরে বেড়াচ্ছি, অথচ আজ প্রায় ছয় বছর আমাদের প্রাণ প্রিয় আব্বু অবরুদ্ধ। যখনই এ কথা মনে হয়, তখন আর সবকিছুই অর্থহীন হয়ে পড়ে। মুহূর্তেই থমকে যায় সব। কিন্তু বাস্তবতা এতো নির্মম যে সব কিছুই চালাতে হয় স্বাভাবিক নিয়মে।

নিজামীকে নিয়ে ছোট মেয়ের ওয়ালের পোস্ট

মানবতাবিরোধী অপরাধীদের সন্তানদের এই একাট্টা হওয়া এবং তাদের এই ধরনের প্রচারণা বিষয়ে প্রসিকিউটর শাহিদুর রহমান বলেন, এরা আদর্শিকভাবে এক এবং এভাবেই তাদের বেড়ে ওঠা। তারা তাদের পিতার বিচারকে বরাবরই রাজনৈতিক ইস্যু হিসেবে দেখতে চেয়েছে। এটা একেবারেই আদর্শিক মিলের কারণেই। তারাও মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না এবং এদেশে থেকেও তারা একাত্তরে যে অপরাধগুলো জামায়াত ঘটিয়েছে, সেটাকে ভুল ব্যাখ্যা করতে চেয়েছে সবসময়।

এপিএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
মধ্যপ্রাচ্যেও চালু হচ্ছে শেনজেন স্টাইলের ভিসা?
মধ্যপ্রাচ্যেও চালু হচ্ছে শেনজেন স্টাইলের ভিসা?
কিরগিজস্তানে কাজ দেওয়ার নামে কোটি টাকার প্রতারণা!
কিরগিজস্তানে কাজ দেওয়ার নামে কোটি টাকার প্রতারণা!
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বকেয়া ৩৩ হাজার ১০৮ কোটি ৯৯ লাখ টাকা
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বকেয়া ৩৩ হাজার ১০৮ কোটি ৯৯ লাখ টাকা
যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলিতে কেএনএফ সন্ত্রাসী নিহত
যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলিতে কেএনএফ সন্ত্রাসী নিহত
সর্বাধিক পঠিত
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
বৃষ্টি ও বন্যার কী পূর্বাভাস পাওয়া গেলো?
বৃষ্টি ও বন্যার কী পূর্বাভাস পাওয়া গেলো?
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
যুদ্ধবিরতির প্রস্তাবে রাজি হামাস, অগ্রহণযোগ্য বলছে ইসরায়েল
যুদ্ধবিরতির প্রস্তাবে রাজি হামাস, অগ্রহণযোগ্য বলছে ইসরায়েল
আসছে ব্যয় কমানোর বাজেট
আসছে ব্যয় কমানোর বাজেট