ধানমণ্ডি ও মিরপুরে আট দোকান বন্ধ করে দিয়েছে রাজউক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:০১, অক্টোবর ২০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০২:০১, অক্টোবর ২০, ২০১৬

রাজউকরাজধানীর ধানমণ্ডি আবাসিক এলাকা ও মিরপুর রোকেয়া সরণীতে বুধবার অভিযান চালিয়ে আটটি দোকান বন্ধ করে দিয়েছে রাজউক। সেই সঙ্গে ভেঙে ফেলা হয়েছে ফুটপাতের ওপর নির্মিত ১১টি দোকান।

ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ধানমণ্ডি আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন। এ সময় ২৭ নম্বর সড়কের ‘নিউ এলএইচএফ লাউঞ্জ ও ফুড রেস্টুরেন্ট’ নামের দোকান উচ্ছেদ এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ২৭৫/কে নম্বর প্লটের ভবনের সেটব্যাক (আবশ্যিক উন্মুক্ত স্থান) অংশে নির্মিত একটি দোকান অপসারণের পাশাপাশি সেখানে থাকা ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ সরিয়ে নিতে সাত দিন সময় দেওয়া হয়।

মিরপুরের পশ্চিম কাফরুল থেকে শেওড়াপাড়া পর্যন্ত রোকেয়া সরণীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হামিদ মিয়া। অভিযানে ‘হাতিল’, ‘ডুরিয়ান ফার্নিচার’, ‘ফাতেমা ফার্নিচার’, ‘স্কাই ফার্নিচার’ এবং ‘আরাফাত ফার্নিচার’ বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়া ‘ফাইভ স্টার ফার্নিচার’কে এক লাখ টাকা জরিমানা করে সাত দিনের মধ্যে দোকান সরিয়ে নেওয়ার নির্দেশ দেন আদালত। এ ছাড়া ফুটপাতে নির্মিত ১১টি দোকান ও দু’টি সিড়ি ভেঙে ফেলা হয়। উচ্ছেদ করা হয় পূর্ব মনিপুরের ‘পর্দা বিতান’ নামের একটি দোকান।

/ওএফ/এআরএল/

আরও পড়ুন: 

বিলুপ্তির ঝুঁকিতে ৩০১ প্রজাতির স্তন্যপায়ী প্রাণী, নেপথ্যে মানুষ

লাইভ

টপ