প্রতিবন্ধীদের যৌনহয়রানি ঠেকাতে হবে: পৃথা প্রণোদনা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:১৬, নভেম্বর ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:২৩, নভেম্বর ০৫, ২০১৬

পৃথা প্রণোদনা

 

যখন আমি কাজ করতে যাই তখন চাই শিশুদের ইতিবাচক দিকগুলো তুলে ধরতে। কিন্তু আমরা যখন শিশুর কথা জানার চেষ্টা করছি যেসব জানছি নেতিবাচক দিকগুলো এসে যাচ্ছে। আমি নিজেওতো শিশু। আমার নিজেরও ভয় কাজ করে। বাংলা ট্রিবিউন আয়োজিত শিশু নিরাপত্তা বিষয়ক বিশেষ বৈঠকিতে শিশু সাংবাদিক পৃথা প্রনোদনা এসব কথা বলেন তার অভিজ্ঞতা থেকে।

তিনি আরও বলেন, আমরা অনেক সময় বুঝি না। পত্রিকার জরিপ বলছে, গত জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ৩২৫ শিশু নির্যাতন শিকার তার মধ্যে ৩১জনই ছিল শারিরীক মানসিক প্রতিবন্ধী। তাদের নিরাপত্তা নিশ্চিত করা উচিত।

ক্রমশ অনিরাপদ হয়ে উঠা শিশুদের বিষয়ে বাংলা ট্রিবিউনে চলছে বৈঠকিতে। উদ্বিগ্ন অভিবাবক, শঙ্কায় সমাজবিদরা। দেশের প্রশাসন, শিশু নিরাপত্তা বিশ্লেষক, শিক্ষক, মনোরোগ বিশেষজ্ঞ এবং অভিবাবকরা চলমান সংকট ও উত্তরণের উপায় নিয়ে আলোচনা করছেন এই বৈঠকিতে।

মিথিলা ফারজানার সঞ্চালনায় বৈঠকিতে অংশ নিচ্ছেন  বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন, মনোরোগ বিশেষজ্ঞ মোহিত কামাল, শিশু বিষয়ক আন্তর্জাতিক সংস্থা সেভ দ্য চিলড্রেনের ডিরেক্টর চাইল্ড প্রটেকশন লায়লা খন্দকার, সঙ্গীতশিল্পী ও অভিবাবক সামিনা চৌধুরী, ঢাকা মহানগর পুলিশের উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টেগেইশন বিভাগের উপ-কমিশনার ফরিদা ইয়াসমিন,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাশেদা রওনক খান,  হ্যালো বিডি’র শিশু সাংবাদিক পৃথা প্রণোদনা এবং বাংলা ট্রিবিউনের ভারপ্রাপ্ত সম্পাদক জুলফিকার রাসেল।

বৈঠকি চলবে বেলা ১টা পর্যন্ত। সরাসরি বৈঠকি দেখতে চোখ রাখুন চ্যানেল ৭১ এর পর্দায় এবং এ সম্পর্কিত সব সংবাদ পড়ুন www.banglatribune.com এ।

/ইউআই/এফএএন/

লাইভ

টপ