ঢাকা-কলকাতা রুটে চলবে নভোএয়ারের উড়োজাহাজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৬, ডিসেম্বর ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:২৬, ডিসেম্বর ০১, ২০১৬

ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে দেশের বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নভোএয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক গন্তব্যের প্রথম ফ্লাইট উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

ফ্লাইট উদ্বোধন করেন রাশেদ খান মেননঅনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, ‘আমাদের দেশের বেশিরভাগ মানুষ বিদেশে যেতে প্রথম গন্তব্য হিসেবে কলকাতাকে প্রাধান্য দেয়। নভোএয়ার কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করায় দুই দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা আরও জোরদার হবে।’ এসময় নভোএয়ারের কলকাতা রুটে ফ্লাইট পরিচালনার সাফল্য কামনা করেন মন্ত্রী।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ‘ভারতে যেতে বাংলাদেশিদের ভিসা দেওয়ার প্রক্রিয়া সহজ করা হবে। বাংলাদেশিদের দীর্ঘ মেয়াদী ভিসা দেওয়ারও পরিকল্পনা রয়েছে। নভোএয়ার কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও পর্যটন খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানে জানানো হয়, ঢাকা-কলকাতা-ঢাকা রুটে প্রোমোশনাল রিটার্ন ভাড়া সর্বনিম্ন ৯ হাজার ৯৯৯ টাকা (সব ট্যাক্সসহ) নির্ধারণ করা হয়েছে। প্রতি মঙ্গল, বৃহস্পতি, শুক্র ও রবিবার সপ্তাহে ৪টি ফ্লাইট পরিচালনা করা হবে। বিকাল ২টা ২৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে কলকাতায় স্থানীয় সময় বিকাল ৩টায় পৌঁছাবে। কলকাতা থেকে স্থানীয় সময় বিকাল ৪টায় ছেড়ে ৫টা ৩৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

এছাড়া, আগামী ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রাম থেকেও কলকাতায় সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম রুটে প্রোমোশনাল রিটার্ন ভাড়া সর্বনিম্ন ১১ হাজার ৫৫৫টাকা (সব ট্যাক্সসহ) নির্ধারণ করা হয়েছে। প্রতি সোম, বুধ ও শনিবার সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এহসানুল গনি চৌধুরী, নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/সিএ/এমও/

লাইভ

টপ