X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় সারাদেশে দোয়া

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০২ ডিসেম্বর ২০১৬, ১৮:২৪আপডেট : ০২ ডিসেম্বর ২০১৬, ১৯:০৭

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে ঢাকাসহ সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুমা ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের সব মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ এ দোয়া মাহফিল দলীয় নেতাকর্মী ছাড়া সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন ধর্মমন্ত্রী দোয়া মাহফিল ও প্রার্থনায় আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মী ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন। রাজধানী ঢাকা ছাড়াও রাজশাহী, বরিশাল, সিলেট, খুলনা, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহসহ বিভাগের অন্তর্গত সব জেলা-উপজেলা, ইউনিয়নের সব মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

বায়তুল মোকাররমে অনুষ্ঠিত দোয়া মাহফিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হাসেন, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়াও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, ধর্মসচিব মো. আব্দুল জলিল, ইসলামি ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ বিশিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করে দোয়া ও মোনাজাত এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রীর বিমানের ত্রুটির বিষয়টি দুর্ঘটনা, কারো অবহেলা নাকি কোনও ষড়যন্ত্র তা এখনই বলা যাচ্ছে না। বিষয়টি তদন্তে কমিটি গঠন করা হয়েছে।’

এর আগে দুপুর ১২ টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগরী পূজা উদযাপন কমিটির সভাপতি ডিএন চ্যাটার্জীর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি জয়ন্ত সেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও, সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায় বিশেষ প্রার্থনা সভার আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। সকাল ৯টায় মিরপুরের সেনপাড়ায় বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘেও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রবিবার হাঙ্গেরি যাবার পথে তাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় তুর্কিমেনিস্তানের বিমানবন্দরে তা জরুরি অবতরণ করে। দুর্ঘটনা থেকে রক্ষা পান শেখ হাসিনা। দুর্ঘটনার কবল থেকে বেঁচে যাওয়ার পর প্রধানমন্ত্রীর জন্য শুক্রবার সারাদেশের প্রতিটি মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করে আওয়ামী লীগ।

/পিএইচসি/এমও/

সম্পর্কিত
সর্বশেষ খবর
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
দিল্লিকে ভয় ধরিয়ে হারলো গুজরাট
দিল্লিকে ভয় ধরিয়ে হারলো গুজরাট
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী