behind the news
Vision  ad on bangla Tribune

অভিযোগ দেওয়া মাত্রই চিকিৎসকদের গ্রেফতার ঠিক হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট০০:৩৩, মে ১৯, ২০১৭

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)অভিযোগ দেওয়া মাত্রই সিনিয়র চিকিৎসকদের গ্রেফতার করা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘যদি হাসপাতালের ভুল রিপোর্টের কারণে মৃত্যু হয় তাহলে স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবে।’ চিকিৎসক গ্রেফতারের পর এ বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোনও করেছিলেন স্বাস্থ্যমন্ত্রী। বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী।

বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে রাজধানীর গ্রিন রোডে অবস্থিত সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় রাতে হাসপাতালের পরিচালক ডা. এম এ কাশেম ও ডা. সাজিদ হোসেনকে গ্রেফতার করে পুলিশ। এর আগে শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় একটি মামলাও দায়ের করা হয় ধানমন্ডি থানায়।

জানা গেছে, বুধবার (১৭ মে) সকালে অধ্যাপক এ বি এম আব্দুল্লাহ’র অধীনে ভর্তি হন সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার বিকেলে তার মৃত্যু হলে অভিযোগ ওঠে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও তাকে ক্যান্সারের চিকিৎসা দেওয়া হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে নিহতের সহপাঠীরা হাসপাতালে এসে ভাঙচুর করেন। তবে ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি স্বীকার করেছেন সেন্ট্রাল হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কনসালট্যান্ট সার্জন মতিওর রহমান।

/জেএ/এসএমএ/  

আরও পড়ুন

ভুল চিকিৎসায় ঢাবি শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় দুই চিকিৎসক গ্রেফতার

ক্যান্সারের চিকিৎসায় ডেঙ্গু রোগীর মৃত্যু

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ