Vision  ad on bangla Tribune

বাংলাদেশ বিমানে সৌদি গেলেন প্রধানমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট২০:৪৯, মে ২০, ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রধানমন্ত্রী শেখ হসিনা সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। শনিবার (২০ মে) রাতে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন তিনি। রাত ৮টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি রওনা দেয়। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
চার দিনের সফরে সৌদি আরবে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সৌদি বাদশাহ এবং দেশটির পবিত্র দুই মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল সাউদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরে আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দেবেন।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাবেন। এরপর প্রধানমন্ত্রীকে বিমানবন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রার মাধ্যমে নিয়ে যাওয়া হবে রিয়াদের মুভএনপিক হোটেলে। এআইএ সম্মেলনে যোগ দেওয়া ছাড়াও সফরে ‘গ্লোবাল সেন্টার ফর কমব্যাটিং এক্সট্রিমিস্ট থট’-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তিনি সৌদি বাদশাহর দেওয়া এক ভোজসভাতেও যোগ দেবেন তিনি।
সফরে মহানবী হযরত মুহম্মদ (স.)-এর রওজা মোবারক জিয়ারত ও হারাম শরীফে পবিত্র উমরাহ পালনের পর ২৩ মে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

আরও পড়ুন-

আজ সৌদি আরব যাবেন প্রধানমন্ত্রী

/পিএইচসি/টিআর/

লাইভ

টপ