Vision  ad on bangla Tribune

মাদ্রাসা শিক্ষক পরিচয়ে নরসিংদীর বাড়িটি ভাড়া নেয় ‘জঙ্গি’ সালাহ উদ্দিন

আমানুর রহমান রনি ও আসাদুজ্জামান রিপন২১:৫৫, মে ২০, ২০১৭

নরসিংদীর গাবতলী এলাকায় নির্মাণাধীন এই বাড়িটিকেই জঙ্গি আস্তানা হিসেবে ঘিরে রেখেছে র‌্যাব

নরসিংদীর গাবতলীতে জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি র‌্যাব ঘিরে রেখেছে সেই বাড়িটি সম্প্রতি ভাড়া নিয়েছিল সালাউদ্দিন নামের এক ব্যক্তি। বাড়ি ভাড়া নেওয়ার সময় সে নিজেকে মাদ্রাসা শিক্ষক হিসাবে পরিচয় দেয়। তবে বাড়ি ভাড়া নেওয়ার সময় সে যেসব কাগজপত্র দিয়েছে সেগুলো ভুয়া বলে দাবি করেছে র‌্যাব।    

শনিবার বিকেল ৪টা থেকে নরসিংদীর সদর থানার গাবতলী এলাকার ওই বাড়িটি ঘিরে রাখা হয়েছে। ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় বাড়িটিতে আগামীকাল রবিবার সকালে অভিযান পরিচালনা করা হবে বলে র‌্যাব সূত্রে জানা গেছে।

 র‌্যাব-১১ এর নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানান। 

তিনি বলেন, ‘যে ব্যক্তি বাড়িটি ভাড়া নিয়েছিল, তার নাম সালাহ উদ্দিন। সে নিজেকে মাদ্রাসা শিক্ষক হিসাবে পরিচয় দিয়েছিল। তবে তার দেওয়া সব কাগজপত্র ভুয়া। আস্তানার ভেতরে ৫ থেকে ৬ জঙ্গি রয়েছে। আমরা ওই বাড়িটির কেয়ারটেকারকে খুঁজছি। তাকে পাওয়া যাচ্ছে না।’

জঙ্গি আস্তানা সন্দেহে নরসিংদীর একটি বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব

তিনি আরও জানান, ‘নির্মাণাধীন ভবনের নীচতলায় তিনটি কক্ষ রয়েছে। জঙ্গিরা তিনটি কক্ষেই রয়েছে। ভেতরে ৫/৬ জন জঙ্গি রয়েছে বলে র‌্যাব নিশ্চিত হয়েছে।’

তবে সালাহ উদ্দিনের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি সংস্থাটি। নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, ‘ভেতরে কোনও নারী ও শিশুর সন্ধান থাকার তথ্য পাইনি। সবাই ব্যাচেলর। আমরা অভিযানের বিষয়ে সিদ্ধান্তের অপেক্ষায় আছি। সালাহ উদ্দিন তার আসল নাম কিনা তাও নিশ্চিত নই। জঙ্গিরা সবসময় ভুয়া নাম ও কাগজপত্র দিয়েই বাসা ভাড়া নেয়।’

মাদ্রাসা শিক্ষক বললেও সে কোন মাদ্রাসায় শিক্ষকতা করে তা জানা যায়নি। তবে এক থেকে দেড়শ’ মিটার দূরে জামিয়া কাসিমিয়া কামিল মাদ্রাসা নামে একটি মাদ্রাসা রয়েছে।

র‌্যাব জানিয়েছে, পহেলা মে বাড়িটি ভাড়া নেয় জঙ্গিরা। বাড়িটিতে কয়েকজন জঙ্গি নিয়মিত থাকতো, আবার কেউ কেউ আসা যাওয়া করতো।

এদিকে জানা গেছে, বাড়িটির মালিক লিবিয়া প্রবাসী মাঈনউদ্দিন। জাকারিয়া নামে তার এক ভাইকে শনিবার বিকালে আটক করেছে র‌্যাব। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান ওই কর্মকর্তা।

 

/এআরআর/টিএন/

আরও পড়ুন:

নরসিংদীর আস্তানায় অবস্থান করছে ৫/৬ ‘জঙ্গি’: র‌্যাব

এবার নরসিংদীতে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে র‌্যাব

লাইভ

টপ